ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:১৩, ৫ ডিসেম্বর ২০২১
গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান 

গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকায় সরকারি দখল অবৈধ জমি উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। উদ্ধার ওই জমিতে মুজিব বর্ষ প্রকল্প-২ আওতায় গৃহহীনদের জন্য নির্মাণ হবে ঘর।

রোববার ( ৫ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ওই উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে নেতৃত্ব দেন গাজীপুর জেলা নির্বাহী মাজিস্ট্রেট ও গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)  তানিয়া তাবাসসুম।

স্থানীয়দের বরাত দিয়ে তানিয়া তাবাসসুম জানান, ডগরী এলাকায় বন বিভাগের ০.৫৮ একর সরকারি খাস খতিয়ানভুক্ত  জমি রয়েছে। ওই জমিতে সমাজের হতদরিদ্র ও ভূমিহীনদের বসবাসের জন্য মুজিব বর্ষে আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় ঘর নির্মাণ করা হবে। কিন্তু ওই জমিতে দীর্ঘদিন ধরে এলাকার প্রভাবশালী মহলের মদদে দখল হয়ে ছিল। দখলদারদের ওই জমি ছেড়ে দিতে জেলা প্রসাশনের কার্যালয় থেকে বারবার নোটিশ করা হলেও তারা সেটি আমলে নেয়নি। অবশেষে আজ সকাল ৯টার সময় জেলা প্রশাসকের নির্বাহী মাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালানো হয়।

ওই অভিযানে আরও উপস্থিত ছিলেন— গাজীপুরের ভাওয়াল মির্জাপুর ভূমি সহকারী কর্মকর্তা এস এম মান্নান, জয়দেবপুর থানার উপ-পরিদর্শক মাজহারুল ইসলামসহ স্থানীয় পুলিশ ও আনসার সদস্যরা।

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়