ঢাকা     শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৪ ১৪২৯ ||  ১৯ মহরম ১৪৪৪

আমিনবাজারে নৌকার প্রার্থী রাকিব হোসেন

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৭:১১, ৫ ডিসেম্বর ২০২১
আমিনবাজারে নৌকার প্রার্থী রাকিব হোসেন

মো. রাকিব হোসেন

ঢাকার সাভারে ছয় শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ড পাওয়া এক ইউপি চেয়ারম্যানকে ভুল করে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার পরপরই তা বাতিল করা হয়েছে। পরে এই ইউনিয়নে দলের প্রার্থী করা হয়েছে মো. রাকিব হোসেনকে।  

২০১১ সালে সাভারের আমিনবাজার ইউনিয়নে ডাকাত আখ্যা দিয়ে ৬ শিক্ষার্থী পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলার ১০ বছর পর গত ২ ডিসেম্বর আমিনবাজার ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ ১৩ জনের মৃত্যুদণ্ড দেন আদালত। আজীবন কারাদণ্ড দেওয়া হয় ১৯ আসামিকে। ভুল করে এই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনকে নৌকা প্রতীকের প্রার্থী করা হয়।

শনিবার (৫ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অসাবধানতাবশত ভুল হওয়ার বিষয়টি জানানো হয়।

সাভারের ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীদের তালিকাও আসে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে আমিনবাজার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনকে নৌকার প্রার্থী দেখানো হয়।   

পরে আওয়ামীলীগের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৪ ডিসেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগের জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভার সিদ্ধান্ত অনুযায়ী মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় অসাবধানতাবশত আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হয়। এই ইউনিয়নে দলের প্রার্থী মো. রাকিব হোসেন।

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়