ঢাকা     মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছে ওরা

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:৫৫, ৬ ডিসেম্বর ২০২১
বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছে ওরা

অসহায় মানুষের পাশে দাঁড়াতে কয়েকজন সমবয়সীরা মিলে গড়ে তুলেছেন সামাজিক সংগঠন ‘জনস্বার্থে আমরা’। সংগঠনটির পক্ষ থেকে সারা বছর সামাজিক নানা কর্মকাণ্ড পরিচালনা করা হয়ে থাকে। 

নিজেদের দেওয়া চাঁদা আর শুভাকাঙ্খীদের সহযোগিতায় চলতি বছরে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর পরিকল্পনা নিয়েছে সংগঠনের সদস্যরা। অসহায় শীতার্ত মানুষদের খুঁজে বের করে বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিচ্ছে ওরা। 

গত কয়েকদিনে অর্ধ শতাধিক অসহায় মানুষের বাড়ি গিয়ে কম্বল দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে আরো শতাধিক শীতার্তর মাঝে কম্বল বিতরণ করা হবে জানিয়েছে সংগঠনের সদস্যরা।

সংগঠনের যুগ্ম সম্পাদক মসিউর রহমান বলেন, শীতের সময় প্রত্যন্ত গ্রামের অনেক অসহায় মানুষের শীত নিবারণের ভালো গরম কাপড় থাকেনা। এতে করে তারা নানা রকম ঠাণ্ডাজনিত রোগে ভোগে। তাই সংগঠনের পক্ষ থেকে সাধ্য অনুযায়ী এবার কিছু মানুষকে সহযোগিতার পরিকল্পনা নেওয়া হয়েছে।

সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন বলেন, আমরা সংগঠনের সদস্যেদের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের অসহায় মানুষদের খুঁজে বের করার চেষ্টা করছি। প্রকৃতপক্ষে যাদের কম্বল প্রয়োজন তাদের বাড়িতে গিয়ে সদস্যরা পৌঁছে দিচ্ছেন।

সভাপতি মো. ইয়াসিনুর রহমান বলেন, সংগঠনটির সদস্য ও শুভাকাঙ্খীদের সহযোগিতায় যতটুকু সম্ভব আমরা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। সংগঠনের সদস্যরা প্রতিটি কাজ বাস্তবায়নে সর্ব্বোচ্চ চেষ্টা করেন। সব মানুষকে আমদের পক্ষে কম্বল দেওয়া সম্ভব হয়ে ওঠে না। তবে যাচাই বাছাই প্রক্রিয়া শেষে আমরা চেষ্টা করি সঠিক ব্যক্তিটি যেনো কম্বল পায়। পর্যায়ক্রমে আরো একশ অসহায় মানুষের মাঝে কম্বল দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, চলতি বছর শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তারপরও এ ধরনের সংগঠন বা ব্যক্তি উদ্যোগে যারা অসহায় মানুষের পাশে দাঁড়ান এটি নিঃসন্দেহে সমাজের জন্য ভালো কাজ।

জাহিদুল হক চন্দন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়