ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে টানা বৃষ্টিতে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:১৩, ৬ ডিসেম্বর ২০২১
চট্টগ্রামে টানা বৃষ্টিতে ভোগান্তি

টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন জনগণ

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে বন্দরনগরী চট্টগ্রামে টানা বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন জনগণ। 

রোববার (৫ ডিসেম্বর) রাত থেকে বৃষ্টি শুরু হয়। সোমবারও (৬ ডিসেম্বর) বৃষ্টি থাকায় অফিস বা কর্মমূখী মানুষ, ছাত্র-ছাত্রীরা গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পড়েন।  

চট্টগ্রাম আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ মাজহারুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে চট্টগ্রামে গতরাত থেকে বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃষ্টির মাধ্যমে এই ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে রূপ নিয়েছে।  ঘূর্ণিঝড়ের প্রভাবে সোমবার দিনভর হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ‘জাওয়াদ’ ধীরে ধীরে আরও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ বা লঘুচাপ আকারে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের সুন্দরবন উপকূলের কাছে দিয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে।

এদিকে, টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে জনদুর্ভোগের পাশাপাশি রাস্তার খানা-খন্দতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে। নগরীর বহদ্দার হাট, দুই নম্বর গেইট, মুরাদপুর, চকবাজার, জিইসি, ওয়াসা, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায় যানবাহন সংকট দেখা দেয়। এতে বাড়ে জনদুর্ভোগ। এছাড়া, নগরীর দেওয়ান হাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত এলাকায় সড়কের দুরাবস্থা আর জলাবদ্ধতায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রেজাউল করিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়