ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঝালকাঠিতে ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগ চরমে

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ৬ ডিসেম্বর ২০২১  
ঝালকাঠিতে ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগ চরমে

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার সাতানি থেকে আওরাবুনিয়া বাজারে যাওয়ার সংযোগ সড়কে আয়রণ ব্রিজটি পাথরভর্তি টলি নিয়ে ভেঙে খালে পড়ে গেছে। রোববার (৫ ডিসেম্বর) সকালে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের চৌধুরীহিস্যায় এ দুর্ঘটনা ঘটে।

এতে ওই ইউনিয়নের দুটি গ্রামের সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে শত শত মানুষ দুর্ভোগে পড়েছেন।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, দীর্ঘদিন ধরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিলো। রোববার সকালে পাথরভর্তি ট্রলি ব্রিজে উঠলে ট্রলিসহ ভেঙে খালে পড়ে যায়। তবে এ সময় হতাহত হয়নি। 

আওরাবুনিয়া গ্রামের বাসিন্দা সজল মাহমুদ সামির বলেন, ব্রিজটি ভেঙে যাওয়ায় সাতানি থেকে আওরাবুনিয়া যাওয়ার পথ বন্ধ হয়ে গেছে। দীর্ঘদিন ধরে সেটি ঝুঁকিপূর্ণ ছিলো। প্রতিদিন এই সড়ক দিয়ে শত শত মানুষ ও যানবাহন চলাচল করে। 

আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদার বলেন, ‘ব্রিজটি ভেঙে যাওয়ার বিষয়ে জেলা ও উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। বর্তমানে মানুষের চলাচলের জন্য ব্রিজের পাশ দিয়ে সাঁকোর ব্যবস্থা করা হয়েছে। এর আগেও আমি ঝুঁকিপূর্ণ ব্রিজটি মেরামত করে দিয়েছি। কিন্তু এবার এমনভাবে ভেঙেছে যে মেরামত করা সম্ভব নয়।’

এলজিইডির কাঁঠালিয়া উপজেলা প্রকৌশলী সাদ জাগলুল ফারুক বলেন, ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিলো। নতুন ব্রিজ নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

অলোক/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়