ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কাউন্সিলর সোহেল হত্যা: ৪ আসামির রিমান্ড মঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ৬ ডিসেম্বর ২০২১  
কাউন্সিলর সোহেল হত্যা: ৪ আসামির রিমান্ড মঞ্জুর

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল (৫০) ও আওয়ামী লীগকর্মী হরিপদ সাহাকে (৫৫) এলোপাতাড়ি গুলি করে খুনের  ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হওয়া চার আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ১ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথ এ আদেশ দেন। এর আগে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

আসামিরা হলেন- মামলার এজাহারভুক্ত ৬ নম্বর আসামি মো. আশিকুর রহমান রকি, ৭ নম্বর আসামি মো. আলম, ৮ নম্বর আসামি জিসান মিয়া ও ৯ নম্বর আসামি মো. মাসুম।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা কোতোয়ালি মডেল থানার চকবাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক কায়সার হামিদ। তিনি বলেন, আদালত ৪ আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। বুধবার (৮ ডিসেম্বর) তাদের জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে আনা হবে। তিনি আশা করেন, আসামিদের কাছ থেকে মামলার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

জোড়া খুনের ঘটনায় গত ২৩ নভেম্বর রাতে কাউন্সিলর সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৮-১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ মামলায় সোমবার (৬ ডিসেম্বর) পর্যন্ত এজাহারনামীয় পাঁচজন ও সন্দেহভাজন দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও র্যাব। 

এছাড়াও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন মামলার প্রধান আসামি শাহ আলম, ৩নম্বর আসামি সাব্বির হোসেন ও ৫ নম্বর আসামি সাজন। এ মামলার এজাহারনামীয় আসামিদের মধ্যে পলাতক রয়েছের সোহেল ওরফে জেল সোহেল, সায়মন ও রনি।

গত ২২ নভেম্বর বিকেল ৪টার দিকে নগরীর পাথরিয়াপাড়া থ্রি স্টার এন্টারপ্রাইজে কাউন্সিলর কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন কাউন্সিলর সোহেলসহ দুইজন। 

কাউন্সিলর সোহেল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। নিহত হরিপদ সাহা নগরীর ১৭নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য এবং সাহাপাড়া এলাকার বাসিন্দা।
 

রহমান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়