ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

কুমারখালীতে ৭ ইটভাটায় সাড়ে ৯ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ৬ ডিসেম্বর ২০২১  
কুমারখালীতে ৭ ইটভাটায় সাড়ে ৯ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান চালায় জেলা পরিবেশ অধিদপ্তর। সোমবার (৬ ডিসেম্বর) সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়ায় অবৈধভাবে ভাটা পরিচালনার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালতে ৭টি ভাটার মালিককে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

এ সময় পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপপরিচালক আতাউর রহমান, সহকারী পরিচালক কমল কুমার বর্মণ, র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত ইটভাটাগুলো হলো— কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের কেশবপুর গ্রামের মেসার্স সাগর ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা; মেসার্স সৈনিক ব্রিকসকে ২ লাখ টাকা; মেসার্স একেবি ব্রিকসকে ১ লাখ টাকা; মেসার্স এসআরবি ব্রিকসকে ১ লাখ টাকা; হাঁসদিয়া এলাকার মেসার্স জেএন ব্রিকসকে ১ লাখ টাকা; নন্দলালপুর ইউনিয়নের চরএলঙ্গী এলাকার মেসার্স এসআরবি-১ ব্রিকসকে ১ লাখ টাকা এবং যদুবয়রা প্রফেসরস ব্রিকসকে (পিবিজে) ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে ৬টি ইটভাটা স্কেভেটর দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক আতাউর রহমান বলেন, ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধনী ২০১৮) অনুযায়ী ৭ ভাটা মালিককে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করে সতর্ক করা হয়। এ সময় টিনের চিমনি, ভাটার কিছু অংশ ও প্রায় ৬০ হাজার ইট ধ্বংস করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ রকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়