ঢাকা     শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৯ ১৪২৯ ||  ১৪ মহরম ১৪৪৪

দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌ যান চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৮:২৮, ৮ ডিসেম্বর ২০২১
দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌ যান চলাচল বন্ধ

নৌ যান চলাচল বন্ধ থাকায় সৃষ্টি হয়েছে যানজট

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরিসহ সব প্রকার নৌ যান চলাচল বন্ধ ঘোষণা করেছে অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি)।

নৌ দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাত আড়াইটার দিকে সব প্রকার নৌ যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এর ফলে দুর্ভোগে পড়ে দক্ষীণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ।


বুধবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় খোঁজ নিয়ে জানা গেছে, ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের সাড়ে ৪ কিলোমিটার অংশ জুড়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি। এছাড়া, জিরো পয়েন্ট থেকে বাইপাস সড়কের আড়াই কিলোমিটার অংশ জুড়ে রয়েছে ব্যক্তিগত গাড়ির সারি এবং দৌলতদিয়া ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরে গোয়ালন্দের মোড়ে ঢাকা-কুষ্টিয়া মহাসড়কে রয়েছে প্রায় ২ কিলোমিটার পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের সারি। 

সাতক্ষীরা থেকে আগত নৈশকোচের যাত্রী আব্দুল্লাহ আল আবীর জানান, রাত ২টার দিকে তিনি ঘাট এলাকায় এসে পৌঁছান। রাত আড়াইটার দিকে ফেরি চলাচল বন্ধ হলে সারা রাত তাদেরকে ঘাটে আটকে থাকতে হয়।

মাগুরা থেকে আগত রিমা বলেন, ‘রাত ৩টা থেকে এই দৌলতদিয়ায় আটকে আছি। সারা রাত ঠাণ্ডার মধ্যে বসে পার করেছি। কখন ফেরি চলাচল শুরু করবে আর কখন পার হতে পারব বুঝতেছি না।’ 

চুয়াডাঙ্গা থেকে আগত সাইফুল্লাহ বলেন, ‘শীত এলেই এই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এরকম ভোগান্তির স্বীকার হতে হয়।’ 

বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, নদীতে ঘন কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু করা হবে।

সুকান্ত বিশ্বাস/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়