ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলো জ্ঞানের আলো পাঠাগার

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৯ ডিসেম্বর ২০২১  
মানবতার দৃষ্টান্ত স্থাপন করলো জ্ঞানের আলো পাঠাগার

গোপালগঞ্জের কোটালীপাড়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত শিশু হালিমা (৬) ও তার পিতার চিকিৎসা করিয়েছে জ্ঞানের আলো পাঠাগার নামের একটি সংগঠন। তারা বিভিন্ন জায়গা থেকে অর্থ সংগ্রহ করে বাবা ও মেয়ের চিকিৎসা করায়। পরে অবশিষ্ট ৪৭ হাজার ৮৮৯ টাকা হালিমার পরিবারের কাছে হস্তান্তর করে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে হালিমার পরিবারের হাতে ৪৭ হাজার ৮৮৯ টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ। 

এ সময় অন্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. জসিম উদ্দিন, উপজেলা ফায়ার স্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম ও জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

হালিমার বাবা হাফিজুর রহমান বলেন, ‘জ্ঞানের আলো পাঠাগার এগিয়ে না আসলে আমার ও আমার মেয়ের চিকিৎসা করানো সম্ভব ছিল না। পাঠাগারটির সদস্যদের সহযোগিতায় আমি ও আমার মেয়ে আজ সুস্থ। আমি সংগঠনটির সব সদস্য ও যারা আর্থিক সহায়তা করেছেন তাদের ধন্যবাদ জানাই।’

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, জ্ঞানের আলো পাঠাগারের নিজস্ব ফেসবুক পেজে হালিমা ও তার বাবার চিকিৎসার জন্য অর্থ সহায়তা চেয়ে পোস্ট দেয়। এ পোস্টে সাড়া দিয়ে অনেক হৃদয়বান মানুষ এগিয়ে আসেন। সংগ্রহ হয় ১ লাখ ১২ হাজার ৮৮৯ টাকা। এই টাকা দিয়ে ঢাকায় শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনষ্টিটিউট ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রায় ৬ মাস ধরে হালিমা ও তার পিতার চিকিৎসা করানো হয়। এতে খরচ হয় ৬৫ হাজার টাকা। অবশিষ্ট ৪৭ হাজার ৮৮৯ টাকা বৃহস্পতিবার হালিমার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, সংগঠনটি অসহায় মানুষের পাশে থেকে সার্বিক সহযোগিতা করে আসছে। মানবতার সেবায় জ্ঞানের আলো পাঠাগার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

বাদল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়