ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেঘনায় অপহৃত ৫ জেলে উদ্ধার, অস্ত্রসহ ৫ জলদস্যু আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১১ ডিসেম্বর ২০২১  
মেঘনায় অপহৃত ৫ জেলে উদ্ধার, অস্ত্রসহ ৫ জলদস্যু আটক

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার সময় মুক্তিপণের দাবিতে জিম্মি করা ৫ জেলেকে উদ্ধার করেছে নৌপুলিশ। এ সময় অস্ত্র ও গুলিসহ ৫ জলদস্যুকে আটক করা হয়েছে। 

শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের সদর উপজেলার চররমনী মোহনে হেলালের চরের মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। 

মজু চৌধুরী ঘাট নৌপুলিশ জানায়, শুক্রবার (১০ ডিসেম্বর) রাত ১টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর নদী এলাকা থেকে মাছ ধরার সময় জেলেদের অপহরণ করা হয়। পরে জেলেদের পরিবার ও আড়তদারদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। তাদের লক্ষ্মীপুরের হেলালের চর এলাকায় ইঞ্জিনচালিত ট্রলারে আটকে মারধর করা হয়। শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে নিয়মিত টহলের সময় জেলেদের বাঁচানোর আকুতি শুনে নৌপুলিশ এগিয়ে আসে। এ সময় দ্রুত জলদস্যুরা নদীর পাড়ে গিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের আটক করা হয়। এ সময় দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ৫ রাউন্ড কার্তুজ, ৩টি ছেনি, ২টি চার্চ লাইট উদ্ধার করা হয়।

অপহৃতরা হলেন, হাতিয়া উপজেলার নুরনবী, মো. মহি উদ্দিন, বাসু দেব, কোম্পানীগঞ্জের অলি আহমেদ ও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আবদুল বারেক। 

আটককৃত জলদস্যুরা হলেন- ভোলার কালুপুর গ্রামের মঞ্জুর আলম বেপারী, আবদুর রহিম, লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন গ্রামের হযরত আলী, রামগতির আলেকজান্ডার গ্রামের জাহাঙ্গীর আলম ও একই গ্রামের মো. হাসান। 

নৌপুলিশের চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, মুক্তিপণের জন্য জেলেদের জিম্মি করা হয়। নিয়মিত টহলকালে তাদের উদ্ধার ও জলদস্যুদের অস্ত্রসহ আটক করা হয়েছে। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হবে। 
 

লিটন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়