ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউপি নির্বাচন: লক্ষ্মীপুরে আ.লীগের ২৬ নেতা বহিষ্কার 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ১৫ ডিসেম্বর ২০২১  
ইউপি নির্বাচন: লক্ষ্মীপুরে আ.লীগের ২৬ নেতা বহিষ্কার 

দলীয় সিদ্ধান্ত না মেনে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় লক্ষ্মীপুর সদর উপজেলার ২৬ নেতাকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামীলীগ। এর মধ্যে সদর থানাধীন ৫ জন, চন্দ্রগঞ্জ থানাধীন ১৪ জন ও সহযোগী সংগঠনের ৭ জন রয়েছেন।

বুধবার (১৫ ডিসেম্বর ) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না। তিনি বলেন, সকালে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। সভায় চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে নিজ নিজ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ২৬ নেতাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বাবুল মোল্লা, লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগ সদস্য সাইফুল হাসান রনি, ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আব্দুল হালিম মাস্টার, ফজলুর রহমান ঢালী, মোক্তার হোসেন বিপ্লব, উত্তর জয়পুর ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আবু ছৈয়দ, সদস্য জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি ফিরোজ মোহাম্মদ বাকি, সাবেক সাধারণ সম্পাদক বেল্লাল হোসেন, চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভঅপতি নুরুল আমিন, হাজিরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শামছুল আলম বাবুল, চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগ  সদস্য গোলজার মোহাম্মদ, দিঘলী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নবীউর রহমান মুকুল, মো. ইসমাইল হোসেন, সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী, চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য আলতাফ হোসেন, কুশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহ-সভাপতি মোশারফ হোসেন, সদস্য তিতু মিয়া টিটু। সহযোগী সংগঠনের মধ্যে লক্ষ্মীপুর জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ ভূঁইয়া, দত্তপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদ, কুশাখালী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সদস্য আব্দুল করিম, কুশাখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মঞ্জু চৌধুরী, সদর থানা কৃষকলীগ যুগ্ম আহ্বায়ক মো. মোস্তাফিজুর রহমান (টুমচর)।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শ্যামল কান্তি চক্রবর্তী ফটিক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের জন্য সহযোগী সংগঠনকে নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে দল থেকে বহিষ্কৃতদের নিয়ে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য দলের নেতাকর্মীদের সতর্ক করা হয়।

আগামী ২৬ ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ৩টি ইভিএমে ও বাকি ইউনিয়নে ব্যালট পেপারে ভোট হবে।

লিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়