ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কক্সবাজারে রোহিঙ্গার লাশ উদ্ধার, আটক ৩

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০১, ১৯ ডিসেম্বর ২০২১  
কক্সবাজারে রোহিঙ্গার লাশ উদ্ধার, আটক ৩

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে এক বছর আগে অপহৃত হওয়া এক ব্যক্তির লাশ পরিত্যাক্ত একটি বাড়ির মেঝে থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

শনিবার (১৮ ডিসেম্বর) রাত ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএন-এর অধিনায়ক পুলিশ সুপার সিহাব কায়সার খান। 

আটককৃতরা হলেন, উখিয়া হাকিমপাড়া ক্যাম্প-১৪, ব্লক-ই/৩-এর মো. সালামের ছেলে মো. ইসলাম (২২), একই ক্যাম্পের কাশেমের ছেলে আবদুল মোন্নাফ (২৬) এবং মো. সালামের ছেলে মো. ইলিয়াস (২৮)।

এসপি সিহাব কায়সার বলেন, উখিয়ার হাকিমপাড়া ক্যাম্প-১৪ হাকিমপাড়া ই/৩ ব্লকে ভলান্টিয়ারদের সমন্বয়ে ব্লক রেইড পরিচালনা করে ৩ রোহিঙ্গা দুষ্কৃতিকারীকে আটক করে। এ সময়  জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায় এ বছরের জানুয়ারিতে তারা চাকমারকুল ক্যাম্প-২১, সি/৪ ব্লক -এর সাব-মাঝি সৈয়দ আমীনকে অপহরণ করে। পরে তারা তাকে ক্যাম্প-১৪ তে নিয়ে আসে। তারা ভুক্তভোগীর পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৮০ হাজার টাকা দাবি করে। পরে তারা ২০/২৫ জন  মিলে অপহৃত ব্যক্তিকে খুন করে এবং ক্যাম্প-১৪-এর প্রাক্তন মাঝি ইয়াকুবের পরিত্যক্ত ঘরের মেঝেতে লাশ পুঁতে রাখে। 

তিনি জানান, শনিবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাম্প-১৪ এর সিআইসিসহ থানা পুলিশের উপস্থিতিতে পরিত্যাক্ত ওই ঘরটি থেকে নিহতের লাশ তোলা হয়। পরে নিহতের স্ত্রী পরনে থাকা কাপড়, বেল্ট ও মাথার চুল দেখে লাশটি তার স্বামীর বলে শনাক্ত করেন। 

তিনি আরো জানান, টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়