ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভাটিয়াপাড়া মুক্ত দিবস পালন

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১৯ ডিসেম্বর ২০২১  
ভাটিয়াপাড়া মুক্ত দিবস পালন

মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার মধ্য দিয়ে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া মুক্ত দিবস পালিত হয়েছে।

রোববার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় ভাটিয়াপাড়া রেলস্টেশনের শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। পরে শহীদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

পরে ভাটিয়াপাড়া স্কুল মাঠ চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মশিউর রহমান খান বক্তব্য রাখেন।

১৯৭১ সালে সারা দেশ যখন বিজয়ের আনন্দে উদ্বেলিত, সেই সময়েও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়ায় পাক হানাদাররা যুদ্ধ করে যাচ্ছিল। ১৯ ডিসেম্বর পাকবাহিনীর দখলে থাকা কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া ওয়্যারলেস স্টেশনের মিনি ক্যান্টনমেন্টের পতন ঘটে। এই পতনের মধ্য দিয়ে হানাদারমুক্ত হয় পুরো গোপালগঞ্জ অঞ্চল। 
 

বাদল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়