ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কক্সবাজারে ধর্ষণের ঘটনার বিরূপ প্রভাব পড়েনি সৈকতে 

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:৩১, ২৪ ডিসেম্বর ২০২১
কক্সবাজারে ধর্ষণের ঘটনার বিরূপ প্রভাব পড়েনি সৈকতে 

দেশে ভ্রমণপ্রিয় মানুষের সংখ্যা বাড়ছে। বিশেষ করে শীতে মানুষ প্রকৃতির সান্নিধ্য পেতে দেশের পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় করে। প্রশাসন এ সময় পর্যটকদের বিবিধ নিরাপত্তা নিশ্চিত করলেও দুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়।

সম্প্রতি কক্সবাজারে এক পর্যটক সংঘবদ্ধ ধর্ষণের শিকার হওয়ার পর পর্যটনকেন্দ্রগুলোতে এর বিরূপ প্রভাব পড়তে পারে- এমন আশঙ্কা করা হচ্ছিল। কিন্তু পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে পর্যটকের ভিড় পর্যটনসংশ্লিষ্টদের মন থেকে সেই আশঙ্কা দূর করেছে।

পর্যটকের আগমনে মুখরিত হয়ে উঠেছে কুয়াকাটা সমুদ্র সৈকত। সরকারী দুই দিন ছুটি থাকায় গতকাল বিকাল থেকেই সৈকতে পর্যটকের আগমন বাড়তে থাকে। শহরের বৌদ্ধ মন্দির, রাখাইন মার্কেট, শুঁটকি পল্লী, ঝাউবাগান ও ইলিশ পার্কসহ বিভিন্ন দর্শনীয় স্থানে পর্যটকদের বাড়তি আনাগোনা লক্ষ্য করা গেছে। অধিকাংশ হোটেল মোটেল বুকড হয়ে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এ ছাড়া আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে সর্বোচ্চ সচেষ্ট রয়েছে ট্যুরিস্ট পুলিশ ও থানা পুলিশ।

টাঙ্গাইল থেকে সপরিবারে বেড়াতে আসা মেহেরীন সরকার জানান, গতকাল বিকালে তিনি কুয়াকাটা এসেছেন। সন্ধ্যাটা সাগরতীরে আনন্দ করে কাটিয়েছেন। রাজধানীর গাবতলী থেকে এসেছেন জুঁই-জুয়েল দম্পত্তি। তারা ঝাউ বাগানে বেড়াতে গিয়েছিলেন। জুঁই বলেন, সমুদ্রের ঢেউয়ের গর্জনের কথা আজীবন মনে থাকবে। এখানের পুলিশ সদস্যদের তৎপরতা দেখে নিরাপদ বোধ করছি।

এ দিকে কুয়াকাটা হোটেল-মোটেল মালিক সমিতির কোষাধ্যক্ষ হোসাইন আমির জানান, ৮০ পার্সেন্ট হোটেলের কক্ষ বুকড আছে। আজ শুক্রবারও অনেক পর্যটক আসছে। কক্সবাজারের ঘটনায় কুয়াকাটায় কোনো বিরূপ প্রভাব পড়েনি। ঘটনাটা শোনার পর থেকেই কিছুটা দুশ্চিন্তায় ছিলাম। কারণ বেড়ানোর আগে সবাই নিরাপত্তার কথাটাই চিন্তা করে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, ট্যুরিস্টদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি নয় সদস্যের একটি টিম কাজ করছে। এছাড়া যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীও রয়েছে। কুয়াকাটা-মহিপুর মহাসড়কের জানযট নিরসনেও পুলিশ কাজ করছে বলে জানান তিনি। 
 

মো. ইমরান/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়