ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভোলার বোরহানউদ্দিনে ৭ ইউপির ১০০ ভোট কেন্দ্রের ৯২টিই ঝুঁকিপূর্ণ

ভোলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৩৭, ২৫ ডিসেম্বর ২০২১
ভোলার বোরহানউদ্দিনে ৭ ইউপির ১০০ ভোট কেন্দ্রের ৯২টিই ঝুঁকিপূর্ণ

চতুর্থ ধাপে ভোলার বোরহানউদ্দিনে সাত ইউনিয়ন পরিষদের ভোট রোববার (২৬ ডিসেম্বর)। সাত ইউনিয়নের ১০০ ভোট কেন্দ্রের মধ্যে ৯২টিকেই ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

তবে শতভাগ সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার উপজেলা প্রশাসনের। ভোট শান্তিপূর্ণ করার জন্য ১৫ জন ম্যাজিস্ট্রেট, ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৫টি টিম, বিজিবি’র ৭টি টিম ও ৭শ পুলিশ মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) রাত থেকেই নির্বাচনী প্রচার বন্ধ করে দিয়েছে প্রশাসন।  শুক্রবার রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ সাত ইউনিয়নে শত ভাগ সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার করেন বোরহানউদ্দিনের ইউএনও ও উপজেলা রির্টানিং অফিসার মো. সাইফুর রহমান। 

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা তাদের উপর হামলা ও তাদের সমর্থকদের মামলা দিয়ে হয়রানী করার অভিযোগ তুলেছেন। অন্যদিকে বিএনপি নির্বাচন না করায় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে বিএনপি সমর্থন ও মদদ দেওয়ার অভিযোগ নৌকার প্রার্থীদের। শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে দেউলা মজম বাজারে আ’লীগ অফিস ও ঘর বাড়ী ভাংচুর করে ৮জন নৌকা সমর্থকদের আহত করার অভিযোগ উঠেছে।

নানা ঘটনার কারণে সুষ্ঠু নির্বাচন নিয়ে ভোটাররা উৎকন্ঠায় রয়েছেন। সুষ্ঠুভাবে ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে সংশয়ে রয়েছে তাদের। 

সূত্রমতে, সাত ইউনিয়নে ভোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ৩শ ৭৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ৭শত ১৪ জন ও মহিলা ভোটার ৭১ হাজার ৬শত ৬৩ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১০০ ও বুথের সংখ্যা ৪০২। ১০০ কেন্দ্রের মধ্যে ৪৪টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ ও ৪৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। 

এদিকে সাত ইউনিয়নে ৭টি চেয়ারম্যান পদের বিপরীতে মাঠে রয়েছেন ৩৪ জন। এছাড়া সংরক্ষিত সদস্য ২১ পদের বিপরীতে ৮১ জন এবং সাধারণ সদস্য ৬৩ পদের বিপরীতে ২৯৯ জন ভোটযুদ্ধে নেমেছেন। প্রতিটি ইউনিয়নে আ’লীগের নেতারা বিদ্রোহী প্রার্থী হওয়ায় বেকায়দায় পড়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা। এসব বিদ্রোহী প্রার্থীসহ আ’লীগ ও যুবলীগ থেকে ৯ জনকে বহিষ্কার করা হয়েছে। 

বড়মানিকা আ’লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. জসিম উদ্দিন হায়দার জানান, ভোটারা উৎসবমুখর পরিবেশে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবে। নির্বাচন নিয়ে কোন সংশয়ের কারণ নেই। আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক তৎপর রয়েছে।

দেউলা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান বাবুল অভিযোগ করে বলেন, প্রতিদিন আমার নেতাকর্মীদের উপর নৌকা প্রতীকের লোকজন হামলা করে। তাদের হুমকি ধমকির কারণে ঠিকমত নির্বাচনী প্রচারণা করতে পারিনি। মিথ্যা মামলা দিয়ে আমার সমর্থকদের হয়রানী করা হচ্ছে। তারা রাতে বাড়ীতে ঘুমাতেও পারছে না। 

দেউলা ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. শাহজাদা তালুকদার বলেন, শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টায় মজম বাজার আ’লীগ অফিস ভাঙচুর ও আমার সর্থকদের বাড়ীঘরে হামলা করে বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবুল। এতে আমার ৮জন নেতাকর্মী আহত হয়েছে।

এব্যাপারে বোরহানউদ্দিন থানার অফিসার ইন-চার্জ মো. শাহীন ফকির জানান, শতভাগ সুষ্ঠু নির্বাচন করার লক্ষে আমরা কাজ করছি। কোন অপ্রীতিকর ঘটনার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

এব্যাপারে বোরহানউদ্দিন উপজেলা নির্বাচন অফিসার মো. শহিদুল্লাহ জানান, ভোট কেন্দ্রের মালামাল বিতরণ শুরু করেছি। ব্যালেট পেপার ২৬ তারিখ সকালে সকল কেন্দ্রে পৌছে দেওয়া হবে। ভোটারদের কোন রকম ভয়ভীতি দেখানোর সুযোগ নেই। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে।

আবদুল মালেক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়