ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই পোলিং এজেন্টকে কারাদণ্ড, সহকারী প্রিসাইডিং অফিসার বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৫৭, ২৬ ডিসেম্বর ২০২১
দুই পোলিং এজেন্টকে কারাদণ্ড, সহকারী প্রিসাইডিং অফিসার বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়ায় এক সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে বরখাস্ত ও দুই পোলিং এজেন্টকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আখাউড়া ও বিজয়নগর উপজেলার দুটি ভোটকেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট এই কারাদণ্ড দেন। 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও বিজয়নগর উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোটকক্ষে টাকা পাওয়ার অভিযোগে দুই পোলিং এজেন্টকে তিন মাস ও ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

কারাদণ্ড পাওয়া পোলিং এজেন্টরা হলেন— আখাউড়া উপজেলার মনিয়ন্দ গ্রামের বাসিন্দা হাবিবুল বাশার (৩৮) ও বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের আদমপুর গ্রামের মহসিন মিয়া (৩৫)।  হাবিবুল বাশারকে ছয় মাসের এবং মহসিনকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আখাউড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনিয়ন্দ ইউনিয়নের উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঘোড়া মার্কার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী লুৎফুর রহমানের পক্ষে পোলিং এজেন্ট হাবিবুল বাশার ১৭ হাজার টাকার একটি খাম ও দুটি মুঠোফোন নিয়ে ওই ভোট কেন্দ্রে প্রবেশ করেন। সন্দেহ হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করেন। এ সময় জিজ্ঞাসাবাদ করলেও সঙ্গে থাকা মুঠোফোনের বিষয়ে তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের কিছু বলেননি। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে দুটি মুঠোফোন ও ১৭ হাজার টাকার একটি খাম পাওয়া যায়।  ওই খামের ওপর ফোন নম্বর ছিল। যাচাই করে নম্বরটি ওই ভোট কেন্দ্রের একজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তার বলে নিশ্চিত হন পুলিশের সদস্যরা। 

আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম আচরণবিধি ভঙ্গের অভিযোগে এজেন্ট হাবিবুল বাশারকে ছয় মাসের কারাদণ্ড ও সহকারী  প্রিজাইডিং কর্মকর্তাকে সঙ্গে সঙ্গে বরখাস্ত করেন।

এদিকে, বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের আদমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পোলিং এজেন্ট মহসিনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  এ সময় মহসিনের কাছ থেকে একটি মুঠোফোন এবং ৩৪ হাজার টাকা জব্দ করে পুলিশ। ওই কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীনগর উপজেলা কর্মকর্তা (ইউএনও) একরামুল সিদ্দিক নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে মৌসুমকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস বলেন, একটি খামে ১৭ হাজার টাকা নিয়ে উপজেলার মনিয়ন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করায় পোলিং এজেন্ট হাবিবুল বাশারকে নির্বাচন আচরণবিধি ৩০ এর ধারায় ছয় মাসের কারাদণ্ড  ও কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে বহিষ্কার করা হয়।

রুবেল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়