ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাওরে পাখি শিকারীদের হামলায় আহত ৩, আটক ১

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২৭ ডিসেম্বর ২০২১  
হাওরে পাখি শিকারীদের হামলায় আহত ৩, আটক ১

সুনামগঞ্জের তাহিরপুরে টাঙ্গুয়ার হাওরে পাখি শিকারীদের হামলায় আনসার ক্যাম্পের সহকারী (নৌকা চালক) মেহেদী হাসান শুভসহ তিনজন আহত হয়েছেন। এ সময় পাখি শিকারের টেঁটাসহ জমির মিয়া (৩০) নামের এক ব্যক্তিকে আটক করা হয়।

সোমবার (২৭ ডিসেম্বর) ভোরে হাওরে পাখির অভয়াশ্রম লেচুয়ামারা বিলে এ ঘটনা ঘটে। 

আহত বাকিরা হলেন টাঙ্গুয়ার হাওরের কমিউনিটি গার্ডের সদস্য হাবিবুর রহমান বাদশা ও জেলা প্রশাসকের নিয়োগপ্রাপ্ত নৌকার চালক মনির মিয়া।

স্থানীয় বাসিন্দারা জানান, পরিযায়ী পাখি শিকার ঠেকাতে জেলা প্রশাসকের নিয়োগ করা ব্যক্তিরা টাঙ্গুয়ার হাওরে দায়িত্বরত ছিলেন। লেচুয়ামারা বিলে পাখি শিকার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদকসহ ৭/৮ জনের একটি দল নৌকায় কেরে ঘটনাস্থলে যান। পাখি শিকারীরা কমিউনিটি গার্ডের টহলরত নৌকা লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। শিকারীদের হাতে থাকা টেঁটার আঘাতে আহত হন নৌকা চালক শুভসহ তিনজন। এ সময় পাখি শিকারের টেঁটাসহ জমির মিয়া (৩০) নামের এক ব্যক্তিকে আটক করা হয়। 

পরে স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে শুভকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তাহিরপুর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. আলাউদ্দিন জানান, টাঙ্গুয়ার হাওরে পাখি শিকার বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আল আমিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়