ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নওগাঁ জেলা বিএনপির সমাবেশ স্থগিত, ১৪৪ ধারা জারি

নওগাঁ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ২৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৯:০১, ২৮ ডিসেম্বর ২০২১
নওগাঁ জেলা বিএনপির সমাবেশ স্থগিত, ১৪৪ ধারা জারি

নওগাঁয় মঙ্গলবার (২৮ ডিসেম্বর) শহরের নওজোয়ান মাঠে একই সময়ে যুবলীগ-বিএনপির সমাবেশ ঘিরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। রোববার বিকেলে ৩টায় জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ এ আদেশ জারি করেন।

এদিকে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার দাবিতে নওগাঁ জেলা বিএনপি ঘোষিত সমাবেশ স্থগিত করা হয়েছে। আজ (২৮ ডিসেম্বর) দুপুর ২টায় সমাবেশ হওয়ার কথা ছিল। সমাবেশ স্থগিতের বিষয়টি সোমবার রাত সাড়ে ১১টার দিকে নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক মাষ্টার হাফিজুর রহমান হাফিজ।

তিনি বলেন, অনিবার্য কারণে সমাবেশ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সমাবেশের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

অন্যদিকে, পৌর এলাকার বাইরে সমাবেশ করার কথা জানান নওগাঁ যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়। তিনি বলেন, সম্প্রতি বিএনপির নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তি এবং চিকিৎসার দাবিকে ইস্যু করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। তাই আমরা ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে শহরের নওজোয়ান মাঠে বিক্ষোভ সমাবেশ ডেকেছিলাম। কিন্তু প্রশাসন ১৪৪ ধারা জারি করার কারণে আমাদের কর্মসূচি পৌর এলাকায় স্থগিত করা হয়েছে। তবে অন্যত্র কর্মসূচি গ্রহণের পরিকল্পনা করা হচ্ছে। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল বলেন, বিএনপির অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা আমাদের নির্ধারিত সমাবেশ করবো। তবে পৌর এলাকার বাইরে।

১৪৪ ধারার বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল বলেন, ১৪৪ ধারাকে ঘিরে বাড়তি সতর্কতা নিয়েছে পুলিশ। পৌর এলাকায় কেউ যেন সভা সমাবেশ করতে না পারে সেদিকে শতভাগ নজরদারি থাকবে পুলিশের। কেউ যদি আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাজু/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়