ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

‘দশ টাকার সদাই` পেলো শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৩১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:২৭, ৩১ ডিসেম্বর ২০২১
‘দশ টাকার সদাই` পেলো শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

করোনাকালে কমদামে মাগুরার দরিদ্র পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার স্বীকৃতি স্বরুপ 'দশ টাকার সদাই' পেল শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মতো এ পুরস্কার প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বঙ্গভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে মোস্ট ইনোভেশন ক্যাটাগরিতে ‘দশ টাকার সদাইয়ের’ পক্ষে পুরস্কার গ্রহণ করেন শাহীন ছাদেক মির্জা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এবং যুবক ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন প্রমুখ।

করোনাকালে দশ টাকার বিনিময়ে মাগুরার মহম্মদপুরের হতদরিদ্র প্রায় চার হাজার মানুষের কাছে চাল, ডাল, তেল ও সবজি পৌঁছে দেন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।

সংগঠনেরে সদস্য শাহীন ছাদেক মির্জা বলেন, “সমগ্র বাংলাদেশের মধ্যে এককভাবে তৃতীয় স্থান অধিকার করেছে আমাদের ‘দশ টাকার সদাই’ প্রজেক্টটি। জাতীয় পর্যায়ে পাওয়া এমন স্বীকৃতি মানুষের জন্য কাজ করতে আমাদের আরো অনুপ্রাণিত করবে। আমরা ভবিষ্যতে আরো বড় পরিসরে মানুষের পাশে থাকতে চাই।’

শাহীন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়