ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কমরেড মনি সিংহ মেলার উদ্বোধন 

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৩১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৫০, ৩১ ডিসেম্বর ২০২১
কমরেড মনি সিংহ মেলার উদ্বোধন 

কমরেড মনি সিংহের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুরে টংক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে সাতদিনব্যাপী ‘কমরেড মণি সিংহ’ মেলা শুরু হয়েছে। 

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ১১ টায় টংক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। মেলা চলবে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত।

পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্কুল-কলেজ শিক্ষার্থী ও সুশীল সমাজের পক্ষ থেকে মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  পরে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে কমরেড মনি সিংহ স্মরণে একটি শোভাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মঞ্জুরুল আহসান খাঁন, কমরেড শহিদুল্লাহ চৌধুরী, ১৪ দলের অন্যতম নেতা কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক অসীত বরণ রায়, সিপিবি কেন্দ্রীয় সদস্য ও মনি সিংহের একমাত্র সন্তান ডা. দিবালোক সিংহ, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম সফিক, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, উপজেলা একাডেমিক  সুপারভাইজার মো.  নাসির উদ্দিন,  সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আলকাছ উদ্দিন মীর প্রমুখ।

সাতদিনব্যাপী মেলায় জাতীয় রাজনৈতিক নেতারা, বুদ্ধিজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত থাকবেন। প্রতিদিনই থাকবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এর মধ্যেই বিভিন্ন পণ্য নিয়ে মেলায় তিনশতাধিক স্টল বসেছে।  প্রতিবছর ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এই মেলা হয়ে আসছে।

ব্রিটিশ বিরোধী আন্দোলন, টংক আন্দোলন, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন কমরেড মনি সিংহ।

দেবল চন্দ্র দাস/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়