ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আজো অভিযান চলছে, লঞ্চটিকে সরিয়ে নেওয়া হয়েছে

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ৩১ ডিসেম্বর ২০২১  
আজো অভিযান চলছে, লঞ্চটিকে সরিয়ে নেওয়া হয়েছে

ঝালকাঠিতে অভিযান ১০ লঞ্চে আগুনের ঘটনায় সুগন্ধা ও বিষখালী নদীতে নিখোঁজদের সন্ধানে অস্টম দিনের মতো অভিযান চলছে। 

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল সাতটা থেকে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের সদস্যরা সুগন্ধা ও বিষখারী নদীর ঝালকাঠির অংশে স্পিডবোট ও ডুবুরি নিয়ে তল্লাশি চালাচ্ছে।  

জেলা প্রশাসক মো. জোহর আলী জানিয়েছেন মৃতদেহ উদ্ধারে আরও দুএকদিন অভিযান চলবে। 

এদিকে ঝালকাঠির লঞ্চঘাট থেকে পুড়ে যাওয়া এমভি অভিযান ১০ লঞ্চটিকে সরিয়ে সুগন্ধা নদী তীরের ডিসি পার্ক এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। সকাল ১০টায় সুন্দরবন-১২ লঞ্চ দিয়ে পুড়ে যাওয়া লঞ্চটিকে সরানো হয়। পণ্য ওঠানামা ও যাত্রীদের সুবিধার্থে জেলা প্রশাসন পুড়ে যাওয়া লঞ্চটি লঞ্চঘাট থেকে সরিয়ে ফেলে।

অগ্নিকাণ্ডের ঘটনার পর নদী থেকে এ পর্যন্ত নিখোঁজ ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। ৫ মরদেহের  মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। এ মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। একজনের পরিচয় না পাওয়ায় তার মৃতদেহ বেওয়ারিশ হিসেবে সমাহিত করা হয়। পুলিশ বলছে, সমাহিত করা ওই ব্যক্তি সনাতন ধর্মের।

গত বৃহস্পতিবার রাতে বরগুনাগামী এমভি অভিযান লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা নদীতে এলে আগুন লাগে। প্রথমদিন লঞ্চের মধ্য থেকে ৩৭ জন এবং গত সাতদিনে সুগন্ধা ও বিষখালী নদী থেকে ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া বরিশাল শেবাচিম হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে  মারা যান আরও ৪ জন। এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন এখনও ৩০ জন।

অলোক সাহা/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়