ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে অসহনীয় শীত 

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৩৭, ৩ জানুয়ারি ২০২২
ঠাকুরগাঁওয়ে অসহনীয় শীত 

দেশের উত্তর জনপদের সর্বশেষ জেলা ঠাকুরগাঁও ও পঞ্চগড়। হিমালয়ের অনেক কাছে হওয়ায় এখানে এখন অসহনীয় শীত। এতে ছিন্নমূল মানুষেরাই বেশি দুর্ভোগে।

আবহাওয়া অফিসের সূত্র মতে, ঠাকুরগাঁও জেলায় আজ (সোমবার) সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।  এ ছাড়া ঠাকুরগাঁও সকাল থেকে সূর্যের দেখা পাওয়া যায়নি। 

এ জেলায় কখনো কখনো সারাদিনই ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকছে। গত দুইদিন দিন ধরে এখানে দিনের বেলায় কিছু সময় সূর্য দেখা গেলেও বাতাস বয়ে বেড়াচ্ছে তীব্র শীত। অন্যদিকে রাতের বেলায় বৃষ্টির ন্যায় ঝিরঝির করে কুয়াশা ঝরছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শীতার্তদের সহায়তায় সরকারি ভাবে ইতোমধ্যে ২৬ হাজার ৩ শত কম্বল পেয়েছে জেলা প্রশাসন। এছাড়াও ৮ লাখ টাকা এসেছে চাহিদা অনুযায়ী শীতবস্ত্র ও কম্বল কেনার জন্যে। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, এবার জেলায় শীতের প্রকোপটা একটু বেশি। সরকারিভাবে এখন পর্যন্ত পাওয়া বরাদ্দ যথেষ্ট নয়। তাই জেলার শীতার্ত মানুষের শীত নিবারণের জন্য আরও ২৫ লাখ টাকা ও ১ লাখ কম্বল অতিরিক্ত চেয়ে পাঠানো হয়েছে। চাহিদা অনুযায়ি বরাদ্দ পাওয়া গেলে হয়তো শীতার্থদের কিছুটা সহায়তা করা সম্ভব হবে। 

এসময় তিনি বিত্তবানদের শীতার্তদের পাশে এগিয়ে আসার আহ্বান জানান।

হিমেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়