ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চেয়ারম্যান পদে লড়াইয়ে দুই ভাই!

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৫১, ৩ জানুয়ারি ২০২২
চেয়ারম্যান পদে লড়াইয়ে দুই ভাই!

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৫ম ধাপে ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি। উপজেলার শাহাজাহানপুর ইউনিয়নের ভোটে চেয়ারম্যান পদে ভাইয়ের প্রতিদ্বন্দ্বিতা করছেন আরেক আপন চাচাতো ভাই। তারা দু’জন প্রথম বারের মতো নির্বাচনে অংশগ্রহণ করছেন।

একই পদে এক পরিবারের দুইজন চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এলাকায় কৌতূহলের সৃষ্টি হয়েছে। কেউ কাউকে ছাড় না দিয়ে একই পরিবার থেকে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন এলাকার লোকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া-প্রতিবেশীরা।

দুই চেয়ারম্যান প্রার্থী হলেন- আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জাহাংগীর আলম। পেশায় তিনি নামো শংকরবাটি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তার আপন চাচাতো ভাই তরিকুল ইসলাম আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শাহাজানপুর এলাকার ভোটাররা জানান, এলাকায় দুজন খুব আলোচিত ব্যক্তি। তারা তাদের মতো করে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে আনারসের প্রার্থীর সমর্থক বেশি। তাদের ধারণা, সুষ্ঠু নির্বাচন হলে তরিকুল বেশি ভোট পাবে।

এদিকে আ.লীগ প্রার্থী জাহাংগীর আলম জানান, আপন চাচাতো ভাই তরিকুল ইসলাম আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী। আগে থেকেই পারিবারিক সম্পর্ক মজবুত ছিল না। ফলে তিনি আমার প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

তিনি আরও বলেন, নৌকা মানে উন্নয়ন, সমৃদ্ধি। বিগত সময়ে এলাকার উন্নয়ন হয়েছে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিলো নৌকা। উন্নয়ন ও শান্তির জন্য জনগণ আবারও নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

অন্যদিকে তরিকুল বলেন, আমার বংশের মধ্যে সাড়ে চারশো ভোটার আছে। তার মধ্যে আমার পক্ষেই সবাই। নৌকার প্রার্থী আমার চাচাতো ভাই। সে আমার বিরুদ্ধে নির্বাচনি এলাকায় অনেক গুজব ছড়াচ্ছে। 

তিনি আরও বলেন, এলাকায় আমার সমর্থক বেশি আছে। সুষ্ঠু নির্বাচন হলে চেয়ারম্যান পদে তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউপি নির্বাচনে মোট ৭৮৬ জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। চেয়ারম্যান পদে ৬৪ জন, মহিলা সংরক্ষিত সদস্য ১৭৩ জন ও সাধারণ সদস্য পদে ৫৪৯ জন প্রতীক পান। এর মধ্যে শাজাহানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে মোট ৩৬ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

মেহেদী/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়