ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঘন কুয়াশা, ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের সারি

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:০৩, ৪ জানুয়ারি ২০২২
ঘন কুয়াশা, ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের সারি

ঘন কুয়াশার কারণে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল ব্যাহত হয়েছে। বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায় ঘনকুয়াশায় দৃষ্টিসীমা ঝাপসা হয়ে যাওয়ায় ১ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল ৮.১০ মিনিট থেকে সকাল ৯.১০ মিনিট পর্যন্ত এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিলো। ৯.১০ এর পর কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়। ১ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পারপারের অপেক্ষা যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় দুই কিলোমিটার অংশ জুড়ে যাত্রীবাহী বাস। এছাড়াও প্রায় তিন কিলোমিটার অংশ জুড়ে রয়েছে পচনশীল পণ্যবাহী ট্রাকের সারি।

মাগুরা থেকে আগত বাসযাত্রী ঋতু জানান, প্রায় সাড়ে ৩ ঘণ্টা যাবত তীব্র ঠাণ্ডা উপেক্ষা করে তিনি বাসে বসে আছেন। নির্দিষ্ট সময়ে তিনি গন্তব্যে পৌঁছাতে পারবেন কিনা তা নিয়েও তিনি শঙ্কা প্রকাশ করেন।

ঝিনাইদহ থেকে আসা সমীর জানান, তিনি রাজধানী ঢাকায় যাচ্ছেন তারা ব্যাক্তিগত কাজে। কিন্তু সঠিক সময়ে পৌঁছাতে পারবেন কিনা জানেন না। তিনি বলেন, আমি সঠিক সময়ে পৌঁছাতে না পারলে সমস্যা। হাতে সময় নিয়েই বের হয়েছি। তবে,এরকম যানজটে পড়তে হবে ভাবি নাই। আজই আবার ঝিনাইদহ ফিরতে হবে কিন্তু বুঝতে পারছি না সময় মত পৌঁছে কাজটা করতে পারব কিনা!

বিআইড‌ব্লিউটিসি দৌলত‌দিয়া ঘাট ব্যবস্থাপক জালাল উদ্দিন জানান, কুয়াশার ঘনত্ব ক‌মে যাওয়ায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর ফে‌রি চলাচল শুরু হ‌য়ে‌ছে। ফে‌রি চলাচল স্বাভা‌বিক থাক‌লে দ্রুত সি‌রিয়া‌লে থাকা যানবাহ‌নের চাপও ক‌মে আস‌বে। বর্তমা‌নে এই রু‌টে ছোট বড় মিলিয়ে ১৫টি ফে‌রি চলাচল কর‌ছে।

সুকান্ত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়