ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৮ শাওয়াল ১৪৪৩

খুলনায় বন্ধ জুট মিল চালু ও বকেয়া পরিশোধের দাবিতে অনশন

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ৫ জানুয়ারি ২০২২  
খুলনায় বন্ধ জুট মিল চালু ও বকেয়া পরিশোধের দাবিতে অনশন

খুলনায় ব্যক্তি মালিকানাধীন মহসেন, জুট স্পিনার্স, এ্যাজাক্সসহ বন্ধ করে দেওয়া জুট মিল চালু ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে অনশন কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। বুধবার (০৫ জানুয়ারি) সকাল ১১ টায়  খুলনা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। পরে দুপুর ১ টার দিকে বাংলাদেশ কম্পিউটার সমিতির সাধারণ সম্পাদক শেখ শাহিদুল হক সোহেল শ্রমিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল  শ্রমিক-কর্মচারী ফেডারেশন এ কর্মসূচির আয়োজন করে। 

কর্মসূচি চলাকালে শ্রমিক নেতারা বলেন, মিল মালিকরা জুটমিল  দেখিয়ে ব্যাংক থেকে কোটি কোটি টাকা লোন নেয়,  এরপর সে টাকা অন্যখাতে ব্যায় করে। আর শ্রমিকরা তাদের গ্রাচুইটি, প্রভিডেন্ট ফান্ড এবং মজুরির জন্য রাজপথে নামে, এটা খুবই দুখঃজনক। বছরের পর বছর বেসরকারি জুট মিল মালিকরা তাদের কারখানা বন্ধ ও শ্রমিকের পাওনা পরিশোধ  না করেও বহাল তবিয়তে আছেন।  তারা বন্ধকৃত সব বেসরকারি জুট মিল, শিরোমনি বিসিক শিল্প এলাকার হুগলী বিস্কুট কো. চালু ও শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধের বিষয়ে  প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। 

সভায় শ্রমিকদের নায্য দাবি আদায়ের জন্য আগামি ৯ জানুয়ারি রোববার সকাল ১০টায় খুলনা যশোর মহাসড়কের শিরোমিতে রাজপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।  

অনশণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন। সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো. আছহাব উদ্দিন, মুক্তিযোদ্ধা  ইজ্ঞিল কাজী, প্রমুখ। 

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়