ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুষ্টিয়ায় ১১ ইউপিতে স্বতন্ত্র জয়ী, নৌকা ১টিতে

কুষ্টিয়া প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ৫ জানুয়ারি ২০২২  
কুষ্টিয়ায় ১১ ইউপিতে স্বতন্ত্র জয়ী, নৌকা ১টিতে

কুষ্টিয়ার সদর উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে স্বতন্ত্র ১০টিতে এবং আওয়ামীলীগ একটিতে জয়ী হয়েছে।

দেশের পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলায় নৌকার   ভরাডুবি হয়েছে। জয়ী স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আটজন আওয়ামীলীগ মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

বুধবার (৫ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ ও গণনা শেষে নির্বাচনি কর্মকর্তারা এই বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

বেসরকারিভাবে যারা নির্বাচিত হয়েছেন, তারা হলেন- গোস্বামী দূর্গাপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী লাল্টু রহমান, উজানগ্রাম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সানোয়ার হোসেন মোল্লা, মনোহরদিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর জহুরুল ইসলাম জহুর, হরিণারায়ণপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান সম্রাট, আইলচারা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সিদ্দিকুর রহমান, হাটশ হরিপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এম মোস্তাক হোসেন মাসুদ, ঝাউদিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান, আলামপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান বিশ্বাস, বটতৈল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিন্টু ফকির, আব্দালপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলী হায়দার স্বপন ও পাটিকাবাড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী রোকনুজ্জামান কানু।

সকাল ৮টায় কঠোর নিরাপত্তায় কুষ্টিয়া সদর উপজেলার এই ১১ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশে মোট ১১৬ কেন্দ্রে এই ভোট গ্রহণ হয়েছে। নানা শংকা থাকলেও সকাল থেকে তীব্র শীত, কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা উপস্থিত হয়।

নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি প্রসঙ্গে আব্দালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে পরাজিত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ আরব আলী বলেন, সামাজিক দল শক্তিশালী হওয়ায় এমন ফলাফল হয়েছে। এলাকার মানুষ দীর্ঘদিন সামাজিক দলে দুই ভাগে বিভক্ত। এখানে জাতীয় রাজনীতির প্রভাব তেমনটা কাজে আসেনি।

নৌকার প্রার্থীদের পরাজয়ের বিষয়টি বিপর্যয় হিসেবে দেখছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। তিনি বলেন, সঠিক সমন্বয় করে কাজ করলে এমন বিপর্যয় হতো না। আওয়ামী লীগ নেতাদের যার যে দায়িত্ব তা ঠিকমতো পালন করেনি।

কুষ্টিয়ার ৬টি উপজেলার ৬০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলো। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২২ জন, স্বতন্ত্র ৩৭, জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) একটিতে এবং বিএনপি সমর্থিত দুটিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়