ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষার্থীদের করোনার টিকায় হ-য-ব-র-ল অবস্থা

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৪১, ৭ জানুয়ারি ২০২২  
শিক্ষার্থীদের করোনার টিকায় হ-য-ব-র-ল অবস্থা

টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করেছে হাজার দুয়েক শিক্ষার্থী-অভিভাবক। পুরো হাসাপাতালজুড়ে যেন উপচেপড়া ভিড়। ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে দায়িত্বে থাকা লোকজন। এমন হ-য-ব-র-ল আয়োজনে বিরক্ত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখা যায় এমন চিত্র।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এদিন উপজেলার খান বাহাদুর কবির উদ্দিন উচ্চ বিদ্যালয়, পালগাঁও উচ্চ বিদ্যালয়, বিরামপুর উচ্চ বিদ্যালয় ও মোহনগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। প্রত্যেক শিক্ষার্থী তাদের অভিভাবকদের সাথে করে নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে যায়। পাশাপাশি ওইসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও সেখানে গিয়ে উপস্থিত হলে এমন ভিড় জমে।

শিক্ষক ও অভিভাবকরা টিকা দেওয়ার এমন অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী একদিনে একই সময়ে ডেকে এমন ভিড় করা ঠিক হয়নি। প্রতি বিদ্যালয়ে গিয়ে টিকা দেওয়া উচিত ছিল। করোনা সংক্রমণের রিস্ক আরও বেড়ে গেল। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিকেই তারা এমন অবস্থার জন্য দায়ী করছেন।

এ বিষয়ে পালগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আবু ওয়াদুদ বলেন, এটি একটি হ-য-ব-র-ল আয়োজন। শিক্ষার্থীদের টিকা নিজ নিজ প্রতিষ্ঠানে গিয়ে দেওয়ার দরকার ছিল। এখানে আসতে তারা অভিভাবক সাথে নিয়ে এসেছে। এতে করে ভিড় আরও বেড়েছে। অন্যথায় একদিনে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হলে ভিড় কমবে। টিকা কার্যক্রমের দায়িত্বে যারা তাদের আরও সচেতন হওয়া উচিত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ শামছুল আলম বলেন, একদিনে কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ফলে প্রচুর ভিড় হয়েছে। আমাদের লোকজন কম থাকায় ভিড় সামাল দেওয়া কঠিন হয়েছে। টিকা মূলত এসির মধ্যে দিতে হয়, না হলে শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়েই দেওয়া যেত। তবে ভিড় এড়াতে সামনের দিনে একটি করে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরিকল্পনা আছে।

জুয়েল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়