ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত অধর্শতাধিক

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ৮ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:১৪, ৮ জানুয়ারি ২০২২
গোপালগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত অধর্শতাধিক

সংঘর্ষে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জমিজমা বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ অধর্শতাধিক ব্যক্তি আহত হয়েছে। আজ শনিবার (৮ জানুয়ারি) বিকেলে উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের চর পাকুরতিয়া গ্রামে সংঘর্ষ হয়। 

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন। মারাত্মক আহতদের টুঙ্গিপাড়া ১০০-শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমেপ্লেক্স, গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম জানান, উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের চর পাকুরতিয়া গ্রামে জমি নিয়ে বেশ কিছু দিন ধরে ওই গ্রামের শরীফ মীর ও বাদশা ফকিরের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে দুই পক্ষ টুঙ্গিপাড়া ভূমি অফিসে অভিযোগ দিলে ভূমি অফিসের সার্ভেয়ার অভিযোগের তদন্তে আসেন। এ সময় ডুমুরিয়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলী আহম্মদ তার ভগ্নিপতি শরীফ মীরের পক্ষে কথা বললে এই নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। 

এর জের ধরে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় দুই ঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে টুঙ্গিপাড়া থানার উপপরিদর্শক (এসআই) শরীফুল ইসলাসহ উভয়পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

এর মধ্যে মারাত্মক আহত ৩০ জনকে টুঙ্গিপাড়া ১০০-শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমেপ্লেক্স এবং ২০ জনকে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনোপক্ষ থানায় অভিযোগ দেয়নি।
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়