ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রাথমিক শিক্ষিকাকে জুতাপেটার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ৮ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:০৫, ৮ জানুয়ারি ২০২২
প্রাথমিক শিক্ষিকাকে জুতাপেটার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় এক শিক্ষিকা (নাসিমা খাতুন) ছুটি চাওয়ায় জুতাপেটা ও চুল ধরে মাটিতে ফেলে মারধরের অভিযোগ পাওয়া গেছে প্রধান শিক্ষক মাহবুবুর রহমানের বিরুদ্ধে। 

শনিবার (৮ জানুয়ারি) সকালে উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সহকারী শিক্ষিকা নাসিমা খাতুন ছুটি চাইতে প্রধান শিক্ষক মাহবুবুর রহমানের কাছে যান। প্রধান শিক্ষক তাকে দুপুর একটা পর্যন্ত স্কুলে থাকতে বলেন। এ নিয়ে দুজনের মধ্যে বাগবিতণ্ডা হয়। প্রধান শিক্ষক মাহবুবুর শিক্ষিকাকে গালিগালাজ করেন এবং জুতা খোলে ছুড়ে মারেন। এরপর তার চুল ধরে মাটিতে ফেলে মারধর করেন। 

ঘটনাটি এলাকায় জানাজানি হলে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুলসহ শিক্ষক নেতৃবৃন্দ ওই বিদ্যালয়ে যান। 

সহকারী শিক্ষিকা নাসিমা খাতুনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি কিছু বলতে চাই না। এই প্রধান শিক্ষক এর আগেও এমন ঘটনা ঘটিয়েছিলেন। শিক্ষক নেতৃবৃন্দ এসেছেন। তারা বিষয়টি দেখে গেছেন। যা করার অফিসিয়ালি করব।’

অভিযুক্ত শিক্ষক একেএম মাহবুবুর রহমানের মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি। 

পাটকিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আবুল কালাম আজাদ জানান, ‘কিছুদিন আগে প্রধান শিক্ষক মাহবুবুর রহমান সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তারপর থেকেই মাঝে মাঝে এ ধরণের আচরণ করেন।’

বাংলাদেশ শিক্ষক সমিতি বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মো. শহিদুল ইসলাম জানান, ‘অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যাই। বিষয়টি নিজেদের মধ্যে আপস করে নিতে বলেছি।’

বালিয়াকান্দি উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল হক জানান, তার কাছে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে। 

সুকান্ত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়