ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাগেরহাটে ২ দিনের বিজ্ঞান মেলা শুরু

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১২ জানুয়ারি ২০২২  
বাগেরহাটে ২ দিনের বিজ্ঞান মেলা শুরু

৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বাগেরহাটে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু হয়েছে। 

বুধবার (১২ জানুয়ারি) সকালে বাগেরহাট সদর উপজেলা পরিষদ চত্বরে এই মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন। 

এ সময়, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিজ্ঞান মেলায় বাগেরহাট সরকারি পিসি কলেজ, বাগেরহাট কামিল মাদরাসাসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলা বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে শেষ হওয়ার কথা রয়েছে। 

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করা ও করোনাকালীন হাতাশ কাটিয়ে ওঠার জন্য এই মেলা মুখ্য ভূমিকা পালন করবে। দুইদিনের মেলায় শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে। এছাড়া মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক দুই ক্যাটাগরির ৬টি প্রতিষ্ঠানকে পুরুস্কৃত করা হবে। 

টুটুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়