ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রংপুরে উবার মটো সেবার আনুষ্ঠানিক উদ্বোধন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪০, ১২ জানুয়ারি ২০২২  
রংপুরে উবার মটো সেবার আনুষ্ঠানিক উদ্বোধন

রংপুর বিভাগীয় নগরীতে চালু হয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবার। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ এবং ভারতের পূর্বাঞ্চলীয় প্রধান আরমানুর রহমান রংপুর পর্যটন মোটেল এলাকায় আনুষ্ঠানিকভাবে রাইডার এবং চালকদের জন্য এই উবার মটো সেবা চালু করেন।

উবারের অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন বছরে উবার মোটো সেবা নতুন অঞ্চলে চালু করতে পেরে উজ্জীবিত। এই সেবার মাধ্যমে রংপুর কেবল রাইডারদের ঝামেলামুক্ত, সাশ্রয়ী ও নিরাপদ যাতায়াতের অভিজ্ঞতা অর্জন করতে সাহায্য করবে না, বরং চালক ও অংশীদারদের জন্য অর্থপূর্ণ উপার্জনের সুযোগও তৈরি করবে। উবার মোটো সেবায় যে কোন সময়ই হোক বা যে কোন জায়গায় নির্বিঘ্ন যাতায়াত সুবিধা মিলবে।

বিশ্বব্যাপী উবারের জন্য বাংলাদেশ একটি বৃহত্তম মোটো বাজার উল্লেখ করে এতে জানানো হয়, উবারের রংপুরে যাত্রা এর জনপ্রিয়তার পুনরাবৃত্তি। যে কোন স্থানে যাতায়াতের সুবিধাজনক, সাশ্রয়ী মূল্যের এবং নিরাপদ উপায় সরবরাহ করার মাধ্যমে দ্রুত রাইড শেয়ারিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছি। পাঁচ বছর আগে দেশে যাত্রার পর থেকে ১০টি শহরে এই পরিষেবা প্রসারিত হয়েছে। বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বগুড়া, খুলনা, বাগেরহাট, বরিশাল, ময়মনসিংহ এবং এখন রংপুরে এটি বিস্তৃত হয়েছে।

উবারের বাংলাদেশ এবং ভারতের পূর্বাঞ্চলীয় প্রধান আরমানুর রহমান নতুন ড্রাইভার পার্টনারের হাতে উবারের হেলমেট তুলে দিয়ে বলেন, ‘নতুন অঞ্চলে কোম্পানির কার্যক্রম বিস্তার করতে পেরে আমরা রোমাঞ্চিত এবং আনন্দিত। এই সেবার আওতায় থাকা রাইড চালকরা না থাকলে এটি সম্ভব হত না। আমরা  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাথে অংশীদারিত্বের মাধ্যমে ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মী এবং বয়স্ক এবং দুর্বল নাগরিকদের টিকা দেওয়ার জন্য ২৫ হাজার বিনামূল্যের রাইড প্রদান করেছি। এছাড়াও ঢাকার বাসিন্দাদের টিকা দেওয়ার জন্য ৫০ হাজারটি বিনামূল্যের রাইড দিয়েছি।

আমিরুল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়