ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

রংপুর বিভাগে করোনা আক্রান্তের হার ৮ শতাংশ 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১৫ জানুয়ারি ২০২২  
রংপুর বিভাগে করোনা আক্রান্তের হার ৮ শতাংশ 

রংপুর বিভাগে ফের বাড়তে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত) বিভাগে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ৮ দশমিক ১১ শতাংশ। একই সময়ে বিভাগে কোনো রোগী মারা যায়নি।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিভাগের আট জেলায় ১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। 

শনিবার (১৫  জানুয়ারি) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম এ সব তথ্য জানান। তিনি বলেন, ২০২০ সালের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ৯০৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৫২ জন। সুস্থ হয়েছেন ৫৪ হাজার ২৯৮ জন।

স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রংপুরে ২ জন, ঠাকুরগাঁওয়ে ২ জন, লালমনিরহাটে ১ জন ও গাইবান্ধায় ১ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। ২৪ ঘণ্টায় বিভাগে ২৩ জন সুস্থ হয়েছেন। 

রংপুর বিভাগের মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯৫৪ জন এবং মারা গেছে ৩৩২ জন। দ্বিতীয় সর্বোচ্চ ২৯৩ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৬২০ জনে।

জেলা হিসেবে সবচেয়ে কম, ৬৩ জন মারা গেছে গাইবান্ধায়। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৭৮ জনের। ঠাকুরগাঁওয়ে মৃত্যু ২৫৬ জনের এবং শনাক্ত ৭ হাজার ৭০৮ জন, নীলফামারীতে মৃত্যু ৮৯ জন ও শনাক্ত ৪ হাজার ৪৫৯ জন, পঞ্চগড়ে মৃত্যু ৮১ জনের ও শনাক্ত ৩ হাজার ৮৩৮ জন, কুড়িগ্রামে মৃত্যু ৬৯ জনের ও শনাক্ত ৪ হাজার ৬৫৩ জন এবং লালমনিরহাটে মৃত্যু ৬৯ জনের ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৭৪ জন। 

এখন পর্যন্ত বিভাগে ৩ লাখ ৯ হাজার ৫৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৯০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫৪ হাজার ২৯৮ জন। 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়