ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

এক সপ্তাহের ব্যবধানে দুইবার ভোট 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১০:৪৪, ১৬ জানুয়ারি ২০২২
এক সপ্তাহের ব্যবধানে দুইবার ভোট 

মাত্র এক সপ্তাহের ব্যবধানে দুইবার ভোট দিচ্ছেন টাঙ্গাইলে মির্জাপুর উপজেলার ৮ টি ইউনিয়নের দুই লাখ চার হাজার ৭৫৭ জন ভোটার। 

রোববার (১৬ জানুয়ারি) টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে সকাল ৮টা থেকে মির্জাপুর উপজেলার মহেড়া, জামুর্কী, বাঁশতৈল, ভাতগ্রাম, বানাইল, আনাইতারা, উয়ার্শী, গোড়াইসহ ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

গত ৫ জানুয়ারিও পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ওই ৮ ইউনিয়নের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। 

এর আগে কখনও এক সপ্তাহের ব্যবধানে তারা দুইবার ভোটাধিকার প্রয়োগ করেননি। 

জানা যায়, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের টানা চার বারের সংসদ সদস্য মো. একাব্বর হোসেন মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে রোববার (১৬ জানুয়ারি) উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে খান আহমেদ শুভ, জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকে মো. জহিরুল ইসলাম জহির, ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাপার সাবেক নেতা নুরুল ইসলাম (মোটরযান)। স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগ পাঁচবার, বিএনপি চার বার ও জাতীয় পার্টি দুইবার এ আসনে জয়লাভ করেছে।

মহেড়া ইউনিয়নের ভোটার সফল বনিক বলেন, নির্বাচন আসে নির্বাচন চলে যায়। কিন্তু এক সপ্তাহের ব্যবধানে দুইবার ভোট তা কখনও দেখিনি। ভোট দিতে পেরে আমি খুব খুশি।

জামুর্কী ইউনিয়নের ভোটার শাহজাহান মিয়া বলেন, আমি ৩৫ বছর যাবত ভোট দেই। এর আগে দুই বছর, আড়াই বছর আবার কখনও তিন বছর পর ভোট দিয়েছি। কিন্তু এক সপ্তাহের ব্যবধানে কখনও দুইবার ভোট দেইনি। আজ ভোট দিতে পেরে খুবই ভাল লাগছে। সৎ যোগ্য ও উন্নয়ন করতে পারবে এমন ব্যক্তিকেই ভোট দিয়েছি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ বলেন, ‘উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ নৌকার প্রচারণায় অংশ নিয়েছেন। এ নির্বাচনে নৌকার বিজয় হবে ইনশাআল্লাহ। এ আসনটি নৌকারই থাকবে।’

জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম জহির বলেন, ‘সাধারণ ভোটাররা আমার সঙ্গে রয়েছেন। নির্বাচনী প্রচারণায় নেমে সাধারণ ভোটারদের ব্যাপক সাড়া পেয়েছি। ভোট সুষ্ঠু হলে আমিই জয়ী হবো।’

জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান বলেন, ‘এ আসনে ১২১টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। তিন লাখ ৪০ হাজার ৩৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬৯ হাজার ৮৭৮জন ও নারী ভোটার এক লাখ ৭০ হাজার ৫০১ জন। এদের মধ্যে তৃতীয় লিঙ্গের পাঁচজন ভোটার রয়েছে।

কাওছার/টিপু 

সর্বশেষ

পাঠকপ্রিয়