ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

দুদকের মামলায় কলেজ শিক্ষিকা কারাগারে

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১৭ জানুয়ারি ২০২২  
দুদকের মামলায় কলেজ শিক্ষিকা কারাগারে

স্বামীর সঙ্গে মোছা. কামরুন্নাহার

কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের স্ত্রী কলেজ শিক্ষক মোছা. কামরুন্নাহাকে (৮৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলামের কাছে মোছা. কামরুন্নাহা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। পরে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আদালত সূত্রে জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশন কুষ্টিয়ার উপসহকারী পরিচালক নীল কমল পাল বাদী হয়ে মামলা করেন। মামলার এজাহারের অভিযোগ করেন, ১৯৯৪ সালের ১ অক্টোবর হতে ২০১৯ সালের ২ ডিসেম্বর কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ও স্ত্রী কামরুন্নাহার জ্ঞাত আয় বহির্ভুত ৫২ লাখ ১৬ হাজার ৫৭৩ টাকার সম্পদ অর্জন করেছেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিবাদীপক্ষের কৌঁসুলি শেখ মো. আবু সায়িদ বলেন, এই মামলায় বিবাদী উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। আদালতের আদেশ অনুযায়ী আজ সোমবার (১৭ জানুয়ারি) নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। বিজ্ঞ আদালত আবেদন শুনানি শেষে মোছা. কামরুন্নাহারের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান তিনি। 

মামলার অপর আসামি প্রকৌশলী রবিউল ইসলাম উচ্চ আদালত থেকে প্রাপ্ত অন্তর্বর্তী জামিন শেষে নিম্ন আদালতে আত্মসমর্পন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠান। পরে তিনি জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনে কারামুক্ত হন।
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়