ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

টাঙ্গাইলে উপ-নির্বাচনে জামানাত হারিয়েছেন ৩ প্রার্থী

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৭ জানুয়ারি ২০২২  
টাঙ্গাইলে উপ-নির্বাচনে জামানাত হারিয়েছেন ৩ প্রার্থী

টাঙ্গাইল ৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে ৩ জনই তাদের জামানত হারিয়েছেন। ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী খান আহমেদ শুভ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জহির পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট। 

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, এ উপ-নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। উপজেলায় ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন ভোটারের মধ্যে ১ লাখ ২৪ হাজার ৭৫১ জন ভোট দিয়েছেন। ভোট পড়েছে ৩৬.৬৩ শতাংশ।

তিনি আরও বলেন, কাস্টিং ভোটের সাড়ে ১২ শতাংশের কম পেলে তিনি জামানত হারান। সেই হিসাবে ৩ জন প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। তারা হলেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব চৌধুরী পাওয়ার (হাতুড়ি) পেয়েছেন ১০৪৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটরগাড়ি কার) পেয়েছেন ২৪৩৬ ভোট ও বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) পেয়েছেন ৪৩৮ ভোট।

এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে ভোট গ্রহণের শেষ সময়ে গোলাম নওজব চৌধুরী নির্বাচন বর্জনের ঘোষণা দেন। জাতীয় পার্টির প্রার্থীও কারচুপির অভিযোগ করেছেন।

গত ১৬ নভেম্বর এ আসনের টানা ৪ বারের সংসদ সদস্য একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৩০ নভেম্বর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১৬ জানুয়ারি ভোট গ্রহণ করা হয়।

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়