ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবির ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১৯, ১৮ জানুয়ারি ২০২২
শাবিপ্রবির ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন দাবিতে আন্দোলনরত ৩ শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। 

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার এসআই (নিরস্ত্র) মোহাম্মদ আব্দুল হান্নান সোমবার (১৭ জানুয়ারি) রাতে বাদী হয়ে মামলাটি করেছেন। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান।

এজাহারে উল্লেখ করা হয়, রোববার (১৬ জানুয়ারি) ২০০ থেকে ৩০০ উচ্ছৃঙ্খল শিক্ষার্থী হঠাৎ কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর চড়াও হয়। তারা সরকারি আগ্নোয়াস্ত্র  ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। চারদিক থেকে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপসহ আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালায়। এ ছাড়াও পুলিশের ওপর ককটেল বিস্ফোরণ ঘটিয়ে শাবিপ্রবি ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় জড়িত শিক্ষার্থীরা সেদিন (রোববার) বিকেল সোয়া ৩টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত শাবিপ্রবি ক্যাম্পাসে অবস্থান করে পুলিশের ওপর আক্রমণ অব্যাহত রাখে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ, জানমাল, আগ্নেয়াস্ত্র ও সরকারি সম্পত্তি রক্ষায় ১১ রাউন্ড রাবার বুলেট ও ২০ রাউন্ড সিসা কার্তুজসহ মোট ৩১ রাউন্ড শটগানের গুলি চালায়।

মামলার বাদী এজহারে আরো উল্লেখ করেছেন, শিক্ষার্থীদের ছোড়া ইটপাটকেল ও ককটেল বিস্ফোরণের আঘাতে পুলিশের উপ কমিশনার (উত্তর) আজগর আলী শেখ, অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর), জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) এসআই আসাদুজ্জামানসহ অনেকেই আহত হন। পরে তারা ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। 

জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান জানান, হামলার ওই ঘটনায় সোমবার রাতে নাম না জানা ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলাটি করা হয়। তবে এর বাইরে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

নূর আহমদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়