ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবিতে আন্দোলন: আলোচনার প্রস্তাব শিক্ষার্থীদের নাকচ

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:১৫, ১৮ জানুয়ারি ২০২২
শাবিপ্রবিতে আন্দোলন: আলোচনার প্রস্তাব শিক্ষার্থীদের নাকচ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আলোচনার প্রস্তাব নাকচ করে দিয়েছেন। তারা বলছেন, তাদের আন্দোলনে যারা সংহতি প্রকাশ করবেন, কেবল তাদের সঙ্গে আলোচনা হবে। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে শিক্ষক সমিতির প্রতিনিধিদল তাদের সঙ্গে আলোচনা করতে গেলে প্রস্তাব প্রত্যাখ্যান করেন শিক্ষার্থীরা। অন্যদিকে, শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের করা মামলা প্রত্যাহারে সময় বেঁধে দিয়েছেন তারা।

বিকেলে আলোচনা করতে উপাচার্য কার্যালয়ের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে যান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক মুহিবুল আলম। আলোচনার প্রস্তাব শিক্ষার্থীরা ফিরিয়ে দিলে চলে যান শিক্ষক নেতারা। শিক্ষার্থীদের কাছে প্রস্তাব নিয়ে যাওয়ার আগে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের সঙ্গে তার বাসভবনে গিয়ে দেখা করেন শিক্ষক নেতারা। 

শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের করা মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য আজ রাত ১০টার পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন আন্দোলনকারীরা। বিকেলে উপাচার্য ভবনের সামনে বিক্ষোভকারী শিক্ষার্থীদের এই ঘোষণা মাইক থেকে জানানো হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। বেগম সিরাজুননেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে শুরু হওয়া আন্দোলনে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা হয়। এরপর আন্দোলন ভিসির পদত্যাগের একদফা দাবিতে পরিণত হয়েছে। সর্বশেষ রাত ৮টা পর্যন্ত ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিলো শিক্ষার্থীরা। 

নূর/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়