ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৮ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবিতে অনশন করা এক শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২০ জানুয়ারি ২০২২  
শাবিপ্রবিতে অনশন করা এক শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে চলা অনশন কর্মসূচীতে অংশ নেওয়া কাজল দাশ নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাকে সিলেটের একটি হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

শাহরিয়ার আবেদিন নামে এক অনশনকারী শিক্ষার্থী জানান, অনশন কর্মসূচী চলাকালে কাজল নামের ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। পরে অ্যাম্বুলেন্সে করে তাকে একটি হাসপাতালে পাঠানো হয়। এখনো আন্দোলন চলছে। কেউই পানিসহ কোনো ধরনের তরল খাদ্য গ্রহণ করছেন না। যার ফলে অনেকেই নিস্তেজ হয়ে পড়ছেন। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত কেউ অনশন ভাঙবে না।

এর আগে বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে শাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী।

রোববার পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের পর শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়র কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। ওই দিনই জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। বেগম সিরাজুননেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন তারা।

নূর আহমদ/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়