ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবিতে আন্দোলন: অনশনকারী ৫ শিক্ষার্থী হাসপাতালে

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪২, ২১ জানুয়ারি ২০২২  
শাবিপ্রবিতে আন্দোলন: অনশনকারী ৫ শিক্ষার্থী হাসপাতালে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনরত ৫ শিক্ষার্থীর স্বাস্থ্যের অবনতি ঘটলে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার বিকেল ৩টা থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেছিলেন। বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত ৫ জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। 

অনশনকারী শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন জানান, অসুস্থ ৫ জনের মধ্যে একজন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৪ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে, একজন মাউন্ট এডোরা হসপিটালে চিকিৎসা নিচ্ছেন। 

তবে একজনও এখনো অনশন ভাঙেননি। এছাড়া একজনের বাবা হার্ট অ্যাটাক করায় বুধবার রাতেই বাড়ি চলে গেছেন। বর্তমানে ১৮ জন ভিসির বাস ভবনের সামনে এবং ৫ জন হাসপাতালে অনশন করছে। অনশনরতদের মধ্যে ১১ জনকে সেলাইন দেওয়া হচ্ছে।

এদিকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাত্রলীগের পক্ষ থেকে একটি মেডিক্যাল টিম অনশনরত শিক্ষার্থীদের চিকিৎসা সেবা দিচ্ছে। 

চিকিৎসা সেবাদানকারী এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম জানান, অনশনরতদের মধ্যে প্রায় সবাই দুর্বল হয়ে পড়েছেন। তাদের পাশে রয়েছে ছাত্রলীগ। 

বুধবার বিকেল ৩টা থেকে ২৪ জন শিক্ষার্থী অনশন শুরু করে। এখনো অনশন চালিয়ে যাচ্ছে।


 
এদিকে সন্ধ্যায় আন্দোলনকারীদের পক্ষ থেকে শিক্ষার্থী সংবাদ সম্মেলনে মোহাইমিনুল বাশার জানান, এই আন্দোলন এবং অনশন শুধুমাত্র ভিসির পদত্যাগের জন্য। রাজনৈতিকভাবে এটাকে ব্যবহার না করার জন্য সবার প্রতি আহ্বান জানান। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আমরণ অনশনের ৩৭ ঘণ্টা পার হলেও ভিসি পদত্যাগ না করায় শিক্ষার্থীরা ভিসির বাস ভবনের সামনে অনশন পালন করছে।

নূর আহমেদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়