ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

শাবিপ্রবিতে মধ্যে রাতে মশাল মিছিল

সিলেট সংবাদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২১ জানুয়ারি ২০২২  
শাবিপ্রবিতে মধ্যে রাতে মশাল মিছিল

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে মশাল মিছিল করেছেন। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মধ্যরাতে শিক্ষার্থীরা মিছিল করেন। মিছিলে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে থেকে শুরু হয়ে চেতনা একাত্তর হয়ে আবার উপাচার্যের বাসভবনের সামনে শেষ হয়।
এসময় শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগানে মধ্যরাতে প্রকম্পিত হয়ে ওঠে ক্যাম্পাস।

এদিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে এখনও অনশন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। বুধবার (১৯ জানুয়ারি) থেকে আমরণ অনশন শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী। অনশনরত ২৪ শিক্ষার্থীর মধ্যে বৃহস্পতিবার রাত পর্যন্ত ৭ জন শিক্ষার্থীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনশনে থাকা বাকীরা তীব্র শীত ও অনাহারে অসুস্থ হয়ে পড়ছেন। তাদের আটজনকে স্যালাইন দেওয়া হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে মরিয়ম রুবি নামের এক শিক্ষার্থীর অবস্থা সঙ্কটাপন্ন। তবে তিনিও অনশন ভাঙছেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা। বুধবার ২৪ শিক্ষার্থী অনশন শুরু করে। তাদের মধ‌্যে একজনের বাবা হার্ট অ্যাটাক করায় তিনি অনশন থেকে উঠে বাড়ি চলে যান। 

বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রাধ্যক্ষের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে গত ১৩ জানুয়ারি রাতে আন্দোলন শুরু হয়। প্রাধ্যক্ষের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর রোববার পুলিশি হামলার পর থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে।

নুর/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়