ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

কুয়াকাটায় পর্যটকের ভিড়, স্বাস্থ্যবিধি উপেক্ষিত  

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৪, ২১ জানুয়ারি ২০২২
কুয়াকাটায় পর্যটকের ভিড়, স্বাস্থ্যবিধি উপেক্ষিত  

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক। সাপ্তাহিক ছুটি  উপলক্ষে গতকাল বিকাল থেকেই সৈকতে পর্যটকের সংখ্যা বাড়তে থাকে। সৈকতের বিভিন্ন পয়েন্টসহ ঝাউবাগান, শুঁটকিপল্লী, রাখাইন মার্কেট ও ইলিশ পার্কেও পর্যটকের ভিড় লক্ষ্য করা গেছে।

তবে পর্যটকদের সিংহভাগই স্বাস্থ্যবিধি মানছেন না। অনেকে মাস্ক ব্যবহার করছেন না, মানছেন না সামাজিক দূরত্ব। যদিও করোনার নতুন ভেরিয়েন্ট অমিক্রনের সংক্রমণ ঠেকাতে সৈকতে ট্যুরিস্ট পুলিশকে সচেষ্ট দেখা গেছে।

গাজীপুর থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা জাহাঙ্গীর-জায়েদা দম্পত্তি জানান, কুয়াকাটার পরিবেশ তাদের ভালো লেগেছে। বাচ্চাদের নিয়ে বেশ হৈ-হুল্লোরে মেতেছেন তারা। কিন্তু তারা কেউই মাস্ক পরেননি। অপর পর্যটক রহমান সরকার সকালে কুয়াকাটা এসেছেন। দিনভর পর্যটন স্পটগুলো ঘুরে দেখবেন। তিনিও মাস্ক ব্যবহার করছেন না। কেন করছেন না জানতে চাইলে রহমান সরকার বলেন, ‘আমি দুই ডোজ টিকা নিয়েছি’।

কুয়াকাটা হোটেল-মোটেল মালিক সমিতির কোষাধ্যক্ষ হোসাইন আমির জানান, বেশিরভাগ হোটেলেই পর্যটক রয়েছে। কিন্তু তারা স্বাস্থ্য সচেতন নন। যদিও হোটেল থেকে তাদের মাস্ক ব্যবহারের অনুরোধ জানানো হচ্ছে। মাস্ক ফ্রি দেওয়া হচ্ছে। 

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, সচেতন করার পর অনেক পর্যটক স্বাস্থ্যবিধি মানছেন। তবে অনেকেই অসচেতন। সবাই স্বাস্থ্যবিধি মানলে কোনো সমস্যাই থাকতো না। 

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক জানান, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তিন স্তরের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও নৌ-পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্ক্ষলা বাহিনী তৎপর রয়েছে। পর্যটকদের শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে সৈকতে মাইকিং করা হচ্ছে।    
 

ইমরান/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়