ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

ঢাকায় আসছে না শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিনিধিদল

সিলেট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৫, ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:৫৩, ২৩ জানুয়ারি ২০২২
ঢাকায় আসছে না শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিনিধিদল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদল ঢাকায় আসছে না। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে আন্দোলনকারীদের প্রতিনিধি সাদিয়া আফরিন এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আন্দোলনকারীদের এখানে ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে।’

এর আগে সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে পুনরায় ছুটে যান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় শিক্ষার্থীরা জানিয়ে দেন, সহপাঠীদের অনশনে রেখে তারা ঢাকায় যাবেন না।

এদিকে অনশনরত ২৪ শিক্ষার্থীর মধ্যে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরাও দুর্বল হয়ে পড়েছেন।

এর আগে বিকেলে আন্দোলনস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শফিউল আলম চৌধুরী নাদেলসহ স্থানীয় নেতৃবৃন্দ। ওই সময় তিনি মুঠোফোনে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের কথা বলিয়ে দেন। পরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ঢাকায় আসার সিদ্ধান্ত নেয়। যা রাতে পরিবর্তন করেন তারা।

উল্লেখ্য, গত বুধবার দুপুর আড়াইটা থেকে উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত আমরণ অনশনে নামেন শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী।

এর আগে গত ১৩ জানুয়ারি রাতে বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন ওই হলের ছাত্রীরা। পরে দাবি মেনে নেওয়া হবে বলে দেওয়া উপাচার্যের আশ্বাসে হলে ফেরেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, উপাচার্য তাদের দাবি না মেনে সময়ক্ষেপণের চেষ্টা করেন। পরে সেই আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরাও যোগ দেন। উপাচার্যকে অবরুদ্ধ করে রাখার ঘটনাও ঘটে।

এক পর্যায়ে পুলিশ গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে আহত হন শিক্ষার্থীরা। যদিও পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেন। পরে উপাচার্যকে অপসারণের দাবিতে আমরণ অনশনে নামেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর সাক্ষাতে ঢাকায় আসছে শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিনিধি দল

নূর আহমদ/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়