ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

ঢাকায় শাবিপ্রবি শিক্ষক সমিতির প্রতিনিধি দল

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৬, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ০৯:১৬, ২২ জানুয়ারি ২০২২
ঢাকায় শাবিপ্রবি শিক্ষক সমিতির প্রতিনিধি দল

আন্দোলনরত শাবিপ্রবি’র কয়েকজন শিক্ষার্থী

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি ছাড়াই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে দেখা করতে ঢাকায় পৌঁছেছেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতিন প্রতিনিধি দল। 

শুক্রবার (২১ জানুয়ারি) রাত ১০টার ফ্লাইটে শিক্ষকদের ৫ সদস্যের দলটি ঢাকায় যান।

নাম প্রকাশ না করার শর্তে  শাবিপ্রবি’র এক শিক্ষক জানান, শিক্ষকদের প্রতিনিধি দলটি শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলতে ঢাকায় গেছেন। তারা শুক্রবার রাত ১০টার ফ্লাইটে ঢাকায় যান। 

প্রতিনিধি দলটির সদস্যরা হলেন- শাবিপ্রবির ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদার, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপর খায়রুল ইসলাম রুবেল, এপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক আরিফুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মুহিবুল আলম। 

এদিকে ভিসির বাস ভবনের সামনে অনশনরত ২৪ শিক্ষার্থীর ১৪ জনই বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

রোববার (১৬ জানুয়ারি) শাবিপ্রবি ক্যাম্পাসে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ হয়। সে সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন। ফলে বিশ্ববিদ্যালয়র কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। ওই দিনই জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বেগম সিরাজুননেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনের এক পর্যায়ে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা হয়। এরপর আন্দোলন ভিসির পদত্যাগের একদফা দাবিতে পরিণত হয়। বর্তমানে ৯ম দিনের মত কর্মসূচী চলছে।

আরো পড়ুন: ঢাকায় আসছে না শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিনিধিদল

শিক্ষামন্ত্রীর সাক্ষাতে ঢাকায় আসছে শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিনিধি দল

অনশনে অসুস্থ হয়ে শাবিপ্রবির ১০ শিক্ষার্থী হাসপাতালে

শাবিপ্রবিতে মধ্যে রাতে মশাল মিছিল

নূর আহমদ/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়