ঢাকা     সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯ ||  ২১ শাওয়াল ১৪৪৩

শিবালয়ে ৯ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০১, ২৩ জানুয়ারি ২০২২  
শিবালয়ে ৯ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ৬ষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৯ জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন-শিবালয় ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোহসিন রাজু, তেওতা ইউনিয়ন আ’লীগের সভাপতি আঃ করিম, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ মোশারফ হোসেন, উথলী ইউনিয়ন আ’লীগের উপদেষ্টা মাসুদুর রহমান মাসুদ, শিমুলিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আলী মৃধা, শিমুলিয়া ১নং ওয়ার্ড আ’লীগের সদস্য আয়নাল হক, শিবালয় ইউজেলা আ’লীগের সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ জালাল সরকার, আরুয়া ইউনিয় আ’লীগের সদস্য ও মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনায়েম মুনতাকিম রহমান খান।

বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়- বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির নির্দেশ মোতাবেক জেলার শিবালয় উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনয়নপ্রাপ্ত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় দলের গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা অনুযায়ী এই ৯ জনকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে জেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, দলীয় পদে থেকে যাঁরা ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাঁদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব ধরনের পদ থেকে তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া দলীয় পদে থেকে যারা নৌকার বিরুদ্ধে অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন তাদেরকেউ সতর্ক করা হয়েছে। কেউ নৌকা প্রতীকের বাইরে প্রকাশ্যে বা গোপনে প্রচারণায় অংশ নিলে তাঁর বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শিবালয় উপজেলার ৭টি ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জাহিদুল হক চন্দন/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়