ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাদুল্লাপুরে আশ্রয়ণ প্রকল্পে পানি ও বিদ্যুৎ সংকট

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১০:৫৪, ২৩ জানুয়ারি ২০২২
সাদুল্লাপুরে আশ্রয়ণ প্রকল্পে পানি ও বিদ্যুৎ সংকট

চাঁদপুরে মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণ করা হয়েছে ১১টি ঘর। তবে ওই সব ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানির সংকট দেখা দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন বসবাসকারীরা। তবে খোঁজ নিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলার ছেঙ্গারচর পৌরসভায় ৫টি, গজরা ইউনিয়নে ৫টি ও সাদুল্লাপুর ইউনিয়নে ১১টিসহ মোট ২১টি ঘর নির্মাণ করা হয়ে। মুজিববর্ষ উপলক্ষ্যে গত বছরের জানুয়ারিতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমি ও আশ্রয়হীন মানুষদের মধ্যে ঘরগুলো বরাদ্দ দেওয়া হয়। প্রতিটি ঘর নির্মাণে সে সময় ব্যয় হয় ১ লাখ ৭১ হাজার টাকা। 

শনিবার (২২ জানুয়ারি) সরেজমিনে সাদুল্লাপুর আশ্রায়ন প্রকল্পে গিয়ে কথা হয় সেখানকার বাসিন্দা আছিয়া, প্রিয়াংকা, মঞ্জু রানী, আরিফ, তছি বেগমসহ কয়েকজনের সঙ্গে। তারা অভিযোগ করে বলেন, ঘরে বিদ্যুতের মিটার সংযোগ নেই। ঘরে উঠার পর কিছুদিন অন্ধকারে থাকতে হয়েছে। পরে সাইড লাইন দিয়ে আলোর ব্যবস্থা করেছি। দায়সারাভাবে স্থাপন করা হয়েছে দুটি নলকূপ। যার একটি প্রথম থেকেই বিকল এবং অন্যটিতে প্রয়োজন মত পানি উঠে না। যার কারণে সুপেয় পানির অভাব দেখা দিচ্ছে। উপজেলা প্রশাসন থেকেও এসব বিষয়ে কোনো তদারকি নেই।

তারা আরো বলেন, খাবারের পানি নেই, গোসলের পানি নেই, টয়লেটের ট্যাঙ্কের অবস্থাও ভালো না। তাই স্থানীয় ইউপি মেম্বার ও চেয়ারম্যানদের সঙ্গে আমাদের প্রতিনিয়তই কথাকাটাকাটি হয়। এমন শীতেও কেউ আমাদের খোঁজ নিচ্ছেনা। এমনকি প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র দেয়নি।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন, ‘ঘরগুলো নির্মাণের পর বাসিন্দাদের কাছে দলিল করে হস্তান্তর করা হয়েছে। টিউবয়েল, বিদ্যুৎ ও টয়লেট সমস্যা থাকলে অবশ্যই আমরা সরেজমিন দেখে ব্যবস্থা গ্রহণ করবো। শীতবস্ত্রের বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সমস্যা সমাধান করে দেওয়া হবে।’

অমরেশ/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়