ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার দাবি

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২৩ জানুয়ারি ২০২২  
স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার দাবি

স্থগিত না করে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়ার দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে সিরাজগঞ্জ শহরের শহীদ নাজমুল চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।  

সিরাজগঞ্জ সরকারি কলেজের চতুর্থ বর্ষের ছাত্র সাকিব শাকিলের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন একই কলেজের চতুর্থ বর্ষের ছাত্র মো. হাবিবর, মো. মাসুম বিল্লাহ, বাদশা মিয়া, ইসলামিয়া সরকারি কলেজের ছাত্র ইমরান হোসেন, আলী আকবর, সনাতন কুমার, জুবায়ের প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দেশের বেশিরভাগ সাধারণ, মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশন জট একটি নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেখানে গ্রাজুয়েশন শেষ করে চাকরি করছে, সেখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেশন জটে মাঝরাস্তায় আটকে থাকে। এখানে ছাত্রদের মধ্যে কৃত্রিম অসামঞ্জস্যতা তৈরী হচ্ছে। করোনা মহামারির কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পরে এমনিতেই শিক্ষার মান নষ্ট হচ্ছে।

শিক্ষার্থীরা আরও বলেন, করোনার মধ্যে, দেশে বানিজ্য মেলা, হাটবাজার সব নিয়মিতভাবে চললেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। এতে করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চাকরিতে যাওয়ার বয়স শেষ হচ্ছে। ফলে দেশে বেকারত্ব সমস্যা বৃদ্ধি পাচ্ছে। নানা কারণে যুবকেরা হতাশায় মাদকসেবন ও আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। এসব সমস্যা নিরসনে অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণের দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। দাবি না মানলে কঠোর আন্দোলনের কথা জানান তারা। 

আদিত্য/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়