ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বাইরের সহিংসতার দায় নেবে না শাবিপ্রবির আন্দোলনকারীরা’

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৪৬, ২৩ জানুয়ারি ২০২২
‘বাইরের সহিংসতার দায় নেবে না শাবিপ্রবির আন্দোলনকারীরা’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে শুরু হওয়া আন্দোলনকে কেউ যদি নিজেদের স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করে এবং সহিংসতায় জড়ায় তবে তার দায়ভার কোনো ভাবেই বিশ্ববিদ্যালয়টির আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা নেবে না বলে জানানো হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) গণমাধ্যম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাবিপ্রবি’র আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন শুরু করেছে। যা এখনো চলমান। দেশের বিভিন্ন স্তরের মানুষ আমদের এই যৌক্তিক দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। সে জন্য আমরা তাদের ধন্যবাদ জানাই। তবে আমাদের এই আন্দোলনকে কেন্দ্র করে কেউ যদি তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করতে চায় এবং সহিংসতায় জড়ায় তবে তার দায়ভার কোন ভাবেই আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা নেবে না। আমরা বলতে চাই এটা শুরু থেকে এখন পর্যন্ত শুধু মাত্র শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন যা সম্পূর্ণ অরাজনৈতিক এবং অসহিংস।

নূর আহমদ/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়