ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

বিধিনিষেধ অমান্য করে রাতভর সাংস্কৃতিক অনুষ্ঠান

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২৩ জানুয়ারি ২০২২  
বিধিনিষেধ অমান্য করে রাতভর সাংস্কৃতিক অনুষ্ঠান

সিরাজগঞ্জের সলঙ্গায় সরকারি বিধিনিষেধ অমান্য করে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের অভিযোগ উঠেছে ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেলের বিরুদ্ধে।

শনিবার (২২ জানুয়ারি) রাতভর মালতীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান করা হয়।

স্থানীয়রা জানান, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার জনসমাগম হয় এমন অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে। তবে সেই নির্দেশনা উপেক্ষা করে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ভোলা সরকার বলেন, ‘দেশে করোনা সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। এসময় আমরা সরকারি দলের নেতা-কর্মীরা যদি বিধিনিষেধ না মানি, তাহলে জনগণ কিভাবে মানবে। চেয়ারম্যান যে কাজটা করেছে, তা ঠিক হয়নি।’

অভিযোগের বিষয়ে চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল বলেন, ‘আমি সন্ধ্যায় অনুষ্ঠান বন্ধ করতে বলেছিলাম।’ এই বলে তিনি ফোন কেটে দেন।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে একবার অনুষ্ঠান বন্ধ করা হয়েছিল। পরে কি হয়েছে জানা নেই।’

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বেড়ে যাওয়ায় গত শুক্রবার (২১ জানুয়ারি) সরকারের পক্ষ থেকে ৬টি নির্দেশনা দেওয়া হয়।

সেখানে উল্লেখ করা হয়- রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ ও অনুষ্ঠানগুলোতে ১০০ জনের বেশি মানুষের সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই করোনা টিকার সনদ অথবা ২৪ ঘণ্টার মধ্যে করা পিসিআর টেস্টের নেগেটিভ সনদ থাকতে হবে।

রাসেল/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়