ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দিনাজপুরের তাপমাত্রা ১১.৯ ডিগ্রি সেলসিয়াস

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১০:২১, ২৪ জানুয়ারি ২০২২
দিনাজপুরের তাপমাত্রা ১১.৯ ডিগ্রি সেলসিয়াস

দিনাজপুরে সকালে তাপমাত্রা ছিল ১১.৯ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেতুলিয়ায় রেকর্ড করা হয়েছে। সেখানে তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। 

এদিকে, দিনাজপুর, সৈয়দপুর, রংপুর, খুলনা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টিপাত হয়েছে। 

সোমবার (২৪ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা তোফাজ্জাল হোসেন।

তোফাজ্জেল হোসেন জানান, দিনাজপুরে সোমবার সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আদ্রতা ছিল ৯৪ শতাংশ। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৩ থেকে ৪ কিলোমিটার। তবে বেলা বাড়ার সাথে উত্তর বা উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৭-৮ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে। 

এছাড়াও, আজ রংপুর ১৪, সৈয়দপুরে ১২.৬, রাজারহাট ১৩.৫, ডিমলায় ১৩.৩, নওগাঁয় ১৪.৫, চুয়াডাঙ্গায় ১৪.৬, রাজশাহীতে ১৬, শ্রীমঙ্গলে ১৬.৩ তেঁতুলিয়ায় ১১, দিনাজপুরে ১১.৯ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দিনাজপুর, সৈয়দপুর, রংপুর, কুড়িগ্রাম, পাবনা,বগুড়া, সিরাজগঞ্জ,  যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, ঢাকা, টাঙ্গাইল, মানিকগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ, নরসিংদী, নোয়াখালীসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘঘণ্টায় দেশে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি কমে আসলে শীতের মাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়