ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এই জঞ্জাল সরাবে কে

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৫০, ২৪ জানুয়ারি ২০২২
এই জঞ্জাল সরাবে কে

সাভার ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হয়েছে গত ৫ জানুয়ারি। ১৯ দিন পেরিয়ে গেলেও এখনো বিভিন্ন জায়গায় ঝুলছে নির্বাচনী ব্যানার, পোস্টার। এতে পরিবেশের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি বিভিন্ন সমস্যায় পড়ছেন স্থানীয়রা। পোস্টার সরাতে গিয়ে জয়ীপ্রার্থীর সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

রোববার (২৩ জানুয়ারি) উপজেলার সাভার, বিরুলিয়া, শিমুলিয়া, পাথালিয়াসহ বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়, বিভিন্ন প্রার্থীর নির্বাচনী ব্যানার, পোস্টারে ছেয়ে আছে এলাকা। কোথাও আবার পোস্টার ছিঁড়ে গেছে, শুধু রশি ঝুলছে। কোথাও পোস্টার মাটিতে পড়ে আছে, দু’পায়ে মাড়িয়ে যাচ্ছে পথচারী। 

পাথালিয়ায় রাজিব নামে এক দোকানি বলেন, ‘কিছু পোস্টার আমার দোকানের দরজার সামনে ঝুইলা ছিল। কয়েকদিন আগে আমি নিজেই পোস্টারগুলো একটু সরাইছিলাম। এ জন্য স্থানীয় কয়েকজন আইসা আমারে বিভিন্ন কথা শুনাইছে।’

একই ধরনের কথা বললেন বিরুলিয়া এলাকার বাসিন্দা মিরাজুল হোসেন। তিনি বলেন, পোস্টারগুলো কেউ পরিষ্কার করছে না, আবার নিজেরা পরিষ্কার করতে গেলেও ঝামেলা। জয়ীপ্রার্থীর কোনো লোক দেখলে বিভিন্নভাবে হেনস্তা করেন। এলোমেলোভাবে পড়ে থাকায় রাস্তাঘাট অপরিষ্কার মনে হয়।

সাভার নাগরিক কমিটির নেতা রফিকুল ইসলাম বলেন, নির্বাচনের আগে প্রার্থীদের পক্ষ থেকে যেসব পোস্টার ও ব্যানার ঝোলানো হয়েছে, তা অপসারণে কারও মাথাব্যথা নেই। এসব পোস্টার ও ব্যানারের কারণে পরিবহণ চলাচলে সমস্যা হচ্ছে। প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

এদিকে জেলা নির্বাচন কার্যালয় বলছে, নির্বাচনের পর অংশগ্রহণকারী প্রার্থীদেরই এসব পোস্টার সরিয়ে ফেলার কথা।  
 

সাব্বির/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়